Saturday, May 05, 2012

টেকনাফে ২ দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ-গুলি: আহত ৩০

কক্সবাজারের টেকনাফে ২ দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। এসময় ২০ রাউন্ডের বেশি গুলিবর্ষণ, একটি পেট্রোল পাম্প ও ২০টি দোকান ভাঙচুরে ঘটনা ঘটেছে।

২টি প্রভাবশালী পরিবারের সন্তানের মধ্যে সৃষ্ট তুচ্ছ ঘটনার জের ধরে বৃহস্পতিবার রাত ৮টায় এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিপুল সংখ্যক পুলিশ ও বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

স্থানীয়দের সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে টেকনাফ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গোদার বিল এলাকার মোহাম্মদ আব্দুল্লাহর ছোট ভাই জিয়াউর রহমানের সঙ্গে টেকনাফ সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও পৌর বিএনপি সাবেক সভাপতি লেঙ্গুর বিল এলাকার জাফর আহমদের ছেলে দিদারের কথা কাটাকাটি হয়।

এর জের ধরে সন্ধ্যা ৬টার দিকে টেকনাফ বাস স্টেশন সংলগ্ন জাফর আহমদের মালিকানাধীন মার্কেটের সামনে লেঙ্গুর বিলের কয়েকশ লোক সশস্ত্র অবস্থান নেন।

এ খবর পেয়ে গোদার বিল এলাকার কয়েকশ লোক সশস্ত্র অবস্থায় টেকনাফ পৌরসভার শাপলা চত্বর এলাকায় অবস্থান নেন।

পরে রাত ৮টার দিকে লেঙ্গুর বিলের লোকজন টেকনাফ উপজেলা পরিষদ গেট এলাকায় অবস্থিত আবদুল্লাহর মালিকাধীন পেট্রোল পাম্পে হামলা চালায়।

খবর পেয়ে গোদার বিল এলাকার লোকজন সামনে এগিয়ে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

বাস স্টেশনের ব্যবসায়ী আবদুল করিম বাংলানিউজকে জানান, এসময় উভয় পক্ষের মধ্যে অন্তত ২০ রাউন্ড গুলি বিনিময় হয়। এসময় ধাওয়া ও পাল্টা ধাওয়ায় অনেকেই আহত হন।

তিনি জানান, এসময় বাস স্টেশনের ২০টি দোকান ভাঙচুর ও লুটপাট করা হয়। বিপুল সংখ্যক পুলিশ এবং বিজিবি সদস্য ঘটনাস্থলে এসে অবস্থান নিলে রাত ১০টায় পরিস্থিতি স্বাভাবিক হয়।

এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন বলে স্থানীয় সাংবাদিক জেড করিম জিয়া বাংলানিউজকে জানিয়েছেন।

এবিষয়ে টেকনাফ থানার পরিদর্শক (ওসি) মাহবুবুল হক বাংলানিউজকে জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় আহত হওয়ার কোনো খবর তিনি জানেন না। আটকও নেই।

এদিকে, ঘটনাস্থলে পুলিশ ও বিজিবির টহল অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, টেকনাফ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গোদার বিল এলাকার মোহাম্মদ আব্দুল্লাহর পরিবার এবং টেকনাফ সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও পৌর বিএনপি সাবেক সভাপতি লেঙ্গুর বিল এলাকার জাফর আহমদ পরিবারের মধ্যে অনেকদিন ধরেই বিরোধ চলে আসছিল।

বর্তমান মহাজোট ক্ষমতায় আসার পর জাফর আহমদ বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগদান করেন।

No comments:

Post a Comment