Monday, December 20, 2010

সরকারকে দেলোয়ারের পরামর্শঃ স্বেচ্ছায় ক্ষমতা ছাড়ুন, নইলে জনগণ পতনের মঞ্চ তৈরি করবে

ওয়ামী লীগকে স্বেচ্ছায় ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দিয়েছেন বিএনপির মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন। তিনি বলেন, স্বেচ্ছায় পদত্যাগ না করলে জনগণ গণ-আন্দোলনের মাধ্যমে সরকারের পতনের মঞ্চ তৈরি করবে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাংসদ সালাউদ্দিন কাদের চৌধুরীকে গ্রেপ্তার ও নির্যাতনের প্রতিবাদে বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে খোন্দকার দেলোয়ার এ পরামর্শ দেন। আজ রোববার বিকেলে রাজধানীর মুক্তাঙ্গনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আত্মগোপনে থাকা সাকা চৌধুরীকে গত বৃহস্পতিবার ভোরে বনানীর একটি বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। গত ২৭ জুন বিএনপির ডাকা হরতালের আগের রাতে মগবাজারে গাড়ি পোড়ানো ও ফারুক হত্যা মামলার ঘটনায় সাকাকে পাঁচ দিনের রিমান্ডে নেয় পুলিশ। এর প্রতিবাদে বিএনপি দুই দিনের কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়।
প্রধান অতিথির বক্তব্যে খোন্দকার দেলোয়ার অভিযোগ করেন, সালাউদ্দিন কাদের চৌধুরীর ওপর নির্যাতন বিষয়ে পুলিশের বক্তব্য মিথ্যা। তাঁকে সামনে আনলে সবকিছু প্রমাণ হয়ে যাবে। অথচ পুলিশ তা না করে মিথ্যাচার করছে।
বিএনপির মহাসচিব অভিযোগ করেন, এই সরকার সব ক্ষেত্রে ব্যর্থ। এরা ক্ষমতা ছাড়লেই দেশের মঙ্গল হবে। বর্তমান সরকারের সময় দ্রব্যমূল্য সবচেয়ে বেশি বেড়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক অবনতি হয়েছে। তিনি চট্টগ্রামে হরতাল সমর্থনকারীদের ওপর পুলিশের বর্বরোচিত আচরণের নিন্দা জানান।
বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের সভাপতিত্বে সমাবেশে স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, রফিকুল ইসলাম মিয়া ও মির্জা আব্বাস, যুগ্ম মহাসিচব আমানউল্লাহ আমান, মিজানুর রহমান মিনু ও রিজভী আহমেদ, সাংগঠনিক সম্পাদক মজিবর রহমান সারোয়ার, এম. ইলিয়াস আলী, অর্থ সম্পাদক আবদুস সালাম, রুহুল কুদ্দুস তালুকদার প্রমুখ বক্তব্য দেন।

No comments:

Post a Comment