Saturday, March 03, 2012

শাহপরীর দ্বীপ ও ইনানিকে বিশেষ জোন করা হবেঃ পর্যটন মন্ত্রী

বেসরকারি বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী ফারুক খান বলেছেন,
“বিদেশী পর্যটকদের সুবিধার্থে টেকনাফের শাহপরীর দ্বীপ ও ইনানি সৈকতকে বিশেষ জোন করা হবে।


এছাড়া কক্সবাজারে প্রতি ক্ষেত্রে পরিকল্পিত উন্নয়ন করা হবে।”

শুক্রবার বিকাল চারটায় কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে ‘পার্বত্য লোকজ মেলা’র উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আই যৌথভাবে চতুর্থ বারের মতো এই মেলার আয়োজন করেছে।

ফারুক খান আরো বলেন, “সরকার পর্যটন আইন ও পর্যটন নীতিমালা-২০১০ উপহার দিয়েছে। সরকার কক্সবাজারের উন্নয়নে ৮০০ কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছে। ২৭ ফেব্রুয়ারি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) খসড়া আইন মন্ত্রিসভায় অনুমোদন দেয়া হয়েছে। স্থানীয় বিমানবন্দরকেও আন্তর্জাতিক মানের করা হচ্ছে।”

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান হেমায়েত উদ্দিন তালুকদার, জেলা প্রশাসক মোহাম্মদ জয়নুল বারী, চ্যানেল আই’র পরিচালনা পরিষদের সদস্য আব্দুল গফুর বাবু, ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও পরিচালক (বার্তা) শাইখ সিরাজ।

দেশের নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর জীবনধারা ও সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরতে এ মেলায় আয়োজন করা হয়েছে। মেলায় দেশের ১৯টি নৃ-তাত্ত্বিক গোষ্ঠী নিজ নিজ সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে নাচ-গান পরিবেশন করেছে। অনুষ্ঠানে দেশের জনপ্রিয় শিল্পীরা গান পরিবেশন করে। অনুষ্ঠানটি চ্যানেল আই সরাসরি সম্প্রচার করছে।

No comments:

Post a Comment