Monday, June 04, 2012

কক্সবাজারে বিজিবি-নাসাকার সমন্বয় সভা

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী নাসাকার মধ্যে সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা শনিবার বিকেল ৫টায় অনুষ্ঠিত হয়েছে।

বিজিবি’র কক্সবাজার ১৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন রেস্ট হাউজে সমন্বয় সভায় মিয়ানমারের ১০ সদস্য প্রতিনিধিদলের নেতৃত্ব দেন নাসাকা ডাইরেক্টর অং জি এবং বিজিবির ৮ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলের পক্ষে চট্টগ্রাম সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল গোলাম ফারুক নুরে কমর চৌধুরী।
সভা শেষে বিজিবি চট্টগ্রাম সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল গোলাম ফারুক নুরে কমর চৌধুরী বাংলানিউজকে জানান, আগামী ২২ থেকে  ২৬ জুন অনুষ্ঠিতব্য মহাপরিচালক বিজিবি এবং মহা পরিচালক পিপলস্ মিলিশিয়া অ্যান্ড বর্ডার গার্ড ফোর্সেস মিয়ানমার পর্যায়ে সীমান্ত সম্মেলন আয়োজনের লক্ষ্যে প্রস্তুতিমূলক সমন্বয় সভা এটি। সভায় সম্মেলন  বিষয়ে  প্রয়োজনীয় আনুষঙ্গিক বিষয়াদির উপর ফলপ্রসু আলোচনা করা হয়।

মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সভা সুষ্ঠুভাবে সম্পন্নের উদ্দেশে, সেক্টর কমান্ডার এবং ডাইরেক্টর এর মধ্যে এই সমন্বয় সভা অত্যন্ত ফলপ্রসু এবং কার্যকরী হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- সমন্বয় সভায় বিজিবি চট্টগ্রাম সেক্টরের সেক্টর কমান্ডার ছাড়াও অধিনায়ক, ১৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, সদর দপ্তর বিজিবি এর জিএসও-১ (অপারেশন ও গোয়েন্দা), ১৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উপ-অধিনায়ক এবং চট্টগ্রাম সেক্টরের জিএসও-২।

উল্লেখ্য, ১৯৯৩ সালের পর বাংলাদেশ ও মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর মহাপরিচালক পর্যায়ের বৈঠক এ বছর অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং দীর্ঘদিন পর মহাপরিচালক পর্যায়ের বৈঠক দুই দেশের সীমান্ত বাহিনীর সীমান্ত নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা ও চোরাচালান রোধে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির ক্ষেত্র প্রস্তুত হবে বলে আশা করা যায়।

No comments:

Post a Comment