Monday, January 21, 2013

কক্সবাজার জেলা জামায়াত আমিরের এক মামলায় জামিন

কক্সবাজার জেলা জামায়াতের নায়েবে আমির ও উখিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শাহজালাল চৌধুরীকে একটি মামলা জামিন দিয়েছে আদালত।
একই সঙ্গে অপর একটি মামলায় পুলিশের ১০ দিনের রিমান্ডের আবেদন না মঞ্জুর করে বুধবার শুনানি দিন ধার্য করেছেন আদালত।
মামলায় আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুল মান্নান বাংলানিউজকে জানান, অ্যাডভোকেট শাহজালাল চৌধুরীকে সোমবার কক্সবাজার জ্যেষ্ঠ বিচারিক হাকিম নিশাত সুলতানার আদালতে হাজির করা হয়। সেখানে পুলিশের পক্ষে দুই মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়।

তিনি আরও জানান, আদালত পুলিশের ১০ দিনের রিমান্ড আবেদন না মঞ্জুর করেছে। একই সঙ্গে অজ্ঞাত আসামি হিসেবে গ্রেফতার হওয়ার অ্যাডভোকেট শাহজালাল চৌধুরীকে উখিয়ার রাজাপালং খয়রাতি পাড়া বৌদ্ধ বিহারে হামলার মামলায় জামিন দিয়েছে। রাজাপালং জাদিমুরা বৌদ্ধ বিহারে হামলা মামলার শুনানি ২৩ জানুয়ারি নির্ধারণ করেছে।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর উখিয়ায় কয়েকটি বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে। এ সংক্রান্ত দায়ের করা ৭টি মামলার মধ্যে একটি মামলার এজাহারভুক্ত আসামি ছিলেন অ্যাডভোকেট শাহজালাল চৌধুরী। এরপর থেকে তিনি পালাতক থাকলেও পরে হাইকোর্ট থেকে জামিন নিয়ে প্রকাশ্যে আসেন।

১৭ জানুয়ারি পুলিশ অপর ৬টি মামলার ২টিতে অজ্ঞাত আসামি হিসেবে তাকে গ্রেফতার করে। এর প্রতিবাদে রোববার কক্সবাজার জেলায় সকাল-সন্ধ্যায় হরতালও পালন করে জামায়াতসহ ১৮ দল।

No comments:

Post a Comment