Sunday, December 19, 2010

কক্সবাজার ও মাগুরার পাঁচ পৌরসভার নির্বাচনে বাধা নেই

ক্সবাজারের চারটি পৌরসভার নির্বাচন স্থগিত করতে হাইকোর্টের আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করে দিয়েছেন আপিল বিভাগ। আজ রোববার আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি এস কে সিনহা এ আদেশ দেন। একই আদালত মাগুরা পৌরসভার নির্বাচন স্থগিত করার আদেশও স্থগিত করেছেন।
অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান প্রথম আলোকে বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পক্ষ থেকে কক্সবাজারের চারটি পৌরসভার নির্বাচন স্থগিত করতে হাইকোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ চেয়ে আবেদন করা হয়। চেম্বার বিচারপতি আজ হাইকোর্টের আদেশের কার্যকারিতা স্থগিত করেছেন। ফলে কক্সবাজারের এই চার পৌরসভায় নির্বাচন অনুষ্ঠানে বাধা নেই।
প্রসঙ্গত, ১৫ ডিসেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ কক্সবাজার সদর, টেকনাফ, চকরিয়া ও মহেশখালী পৌরসভার নির্বাচনের কার্যক্রম এক মাসের জন্য স্থগিত করেন। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৮ জানুয়ারি এ চার পৌরসভায় ভোট গ্রহণের দিন ধার্য আছে। কক্সবাজার সদরের ভোটার কার্তিকচন্দ্র দাস নির্বাচন স্থগিত করার জন্য একটি রিট আবেদন করেছিলেন।
সরকারপক্ষের সহকারী অ্যাটর্নি জেনারেল একরামুল হক প্রথম আলোকে বলেন, মাগুরা পৌরসভার নির্বাচন স্থগিত করতে হাইকোর্টের আদেশ চেম্বার বিচারপতি স্থগিত করেছেন। তাই নির্বাচন অনুষ্ঠানে কোনো বাধা নেই।
প্রসঙ্গত, ১৪ ডিসেম্বর মাগুরা পৌরসভার নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। ওই পৌর এলাকার সীমানা পুনর্নির্ধারণ নিয়ে এক রিট করেন মুক্তার হোসেন।

No comments:

Post a Comment