Friday, December 17, 2010

চট্টগ্রামে বিএনপির হরতাল পুরোদিন

সালাউদ্দিন কাদের চৌধুরীকে গ্রেপ্তারের প্রতিবাদে আধাবেলার পরিবর্তে রোববার দিনব্যাপী হরতাল করবে বিএনপি। চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী শুক্রবার সকালে এ সিদ্ধান্তের কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন। যুদ্ধাপরাধে জড়িত থাকার অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে গ্রেপ্তারের আবেদন জানানোর ২৪ ঘণ্টার মধ্যে বৃহস্পতিবার ভোররাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদেরকে ঢাকায় গ্রেপ্তার করা হয়। গাড়ি পোড়ানো ও মানুষ হত্যার একটি মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য ইতোমধ্যে হেফাজতে নিয়েছে গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রামের সংসদ সদস্য সালাউদ্দিনকে গ্রেপ্তারের প্রতিবাদে তাৎক্ষণিকভাবে আমীর খসরু চট্টগ্রামে রোববার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতালের ঘোষণা দেন। সাবেক মন্ত্রী আমীর খসরু পরে ঢাকা যান। তিনি দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকের পরই পূর্ণদিবস হরতালের কথা জানালেন। আমীর খসরু বলেন, চট্টগ্রাম মহানগর ও জেলা বিএনপির নেতাদের সঙ্গে আলোচনা করেই পূর্ণ দিবস হরতাল ডাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কেন্দ্রীয় বিএনপির যৌথসভা

দলের অন্যতম নীতি-নির্ধারক সালাউদ্দিন কাদেরের গ্রেপ্তারের পর শুক্রবার সকালে সহযোগী সংগঠনগুলোকে নিয়ে জরুরি যৌথসভায় বসছে বিএনপি। মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের সভাপতিত্বে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১১টায় এ বৈঠক শুরু হওয়ার কথা।

বিএনপির দপ্তর সম্পাদক রুহুল কবির রিজভী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চেয়ারপারসনের নির্দেশে এই জরুরি যৌথসভা ডেকেছেন মহাসচিব। তিনি বলেন, "সভায় সালাউদ্দিন কাদের চৌধুরীকে পুলিশি হেফাজতে নির্যাতনসহ সার্বিক রাজনৈতিক পরিস্থিতি ও পরবর্তী কর্মসূচি নিয়ে আলোচনা হবে।"

No comments:

Post a Comment