Saturday, January 01, 2011

কবর থেকে ৫২টি তাজা বোমা উদ্ধার

রসিংদীর একটি কবর থেকে ৫২টি বোমা উদ্ধার করা হয়েছে। এর মধ্যে চারটি পেট্রল ও ৪৮টি হাতবোমা। আজ শনিবার বিকেলে সদর উপজেলার আমদিয়া ইউনিয়নের ভূইয়ূম গ্রামের পূর্বপাড়ার একটি পারিবারিক কবরস্থান থেকে বোমাগুলো উদ্ধার করা হয়। র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)-১১-এর একটি দল বোমাগুলো উদ্ধার করে। তবে এই ঘটনায় কেউ আটক হয়নি।

র্যাব-১১ সূত্র জানায়, র্যাবের সদস্যরা গোপন সূত্রে খবর পান, একটি চক্র নরসিংদী সদরে বোমা মজুদ করছে। পৌর নির্বাচন কিংবা বিশেষ কোনো দিনে সন্ত্রাসীরা এগুলোর বিস্ফোরণ ঘটাতে পারে। এর পরপরই তাঁরা বিশেষ নজরদারি শুরু করেন। আজ তাঁরা জানতে পারেন, একটি কবরে বোমাগুলো রাখা আছে। পরে তাঁরা নিশ্চিত হন ভূইয়ূম পূর্বপাড়ার আ. লতিফ প্রধানের পারিবারিক কবরস্থানের একটি কবরে বোমাগুলো রাখা আছে। বিকেল সাড়ে চারটার দিকে র্যাবের একটি দল কবরস্থানে গিয়ে খোঁড়াখুঁড়ি শুরু করে। একপর্যায়ে কবরের ভেতরে বোমার সন্ধান মেলে। বোমাগুলো লাল একটি বালতির মধ্যে রাখা ছিল।
নরসিংদী সদর মডেল থানা সূত্র জানায়, বোমাগুলো তাজা এবং শক্তিশালী। এগুলোর মধ্যে চারটি পেট্রল বোমা। ৪৮টি হাতবোমার মধ্যে ১৪টি ছোট এবং ৩৪টি মাঝারি আকারের।
র্যাব-১১ ক্যাম্পের উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম সন্ধ্যার দিকে সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করে বোমাগুলো পুলিশ হেফাজতে রেখে যান।
নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, র্যাব এবং আমাদের ধারণা পৌর নির্বাচনের পরিবেশ অস্থিতিশীল করে তোলার জন্য বড় একটি চক্র এসব বোমা নরসিংদীতে এনেছে। এর সঙ্গে কোনো জঙ্গিগোষ্ঠীর সম্পর্ক থাকতে পারে বলে তাঁরা ধারণা করছেন।

No comments:

Post a Comment