Thursday, January 12, 2012

ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান থেকেই মানুষ নৈতিকতার শিক্ষা পায়

ডুলাফকির (রাঃ) মিশকাতুন্নবী দাখিল মাদ্রাসা উদ্বোধন ও বই বিতরণকালে লুৎফুর রহমান কাজল এমপি
কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নেতা লুৎফুর রহমান কাজল বলেছেন, দেশে শান্তি বিরাজমান রাখতে হলে নৈতিকতা ভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে।
 

তিনি বলেন, ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান থেকেই মানুষ নৈতিকতার শিক্ষা পায়। তাই নৈতিক চরিত্র গঠনসহ সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে ধর্মীয় শিক্ষার গুরুত্ব অপরীসীম।
তিনি গতকাল বুধবার সকালে সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের সাতজুলাকাটা ডুলাফকির (রাহঃ) মিশকাতুন্নবী দাখিল মাদ্রাসার উদ্বোধন ও বই বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।
এমপি কাজল আরো বলেন, ইসলাম ধর্মের শিক্ষা মানুষকে শান্তি ও নৈতিকতার শিক্ষা দেয়। তাই সমাজে শান্তি প্রতিষ্ঠার জন্য ধর্মীয় বিধি বিধান মেনে চলতে হবে।
তিনি ইসলাম ধর্মের শিক্ষা মানুষকে জ্ঞানী ও মহৎ করে তুলে বলে মন্তব্য করে বলেন, ইসলাম ধর্মের শিক্ষা থেকে মুসলমানরা দূরে সরে গেছে বলেই সারাবিশ্বে অন্য জাতির কাছে মার খাচ্ছে।
সাতজুলাকাটা ডুলাফকির (রাঃ) মিশকাতুন্নবী দাখিল মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব আবদু রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলার চেয়ারম্যান ছলিম উল্লাহ্ বাহাদুর, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির সভাপতি এম মমতাজুল ইসলাম, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়াম্যান নুরুল হক, জেলা কৃষকদলের সভাপতি আনোয়ারুল ইসলাম, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সানা উল্লাহ্, জামায়াত নেতা রুহুল আমিন, ইসলামী ব্যাংক ঈদগাঁও শাখার ম্যানেজার জামাল উদ্দিন, সৌদি আরবের মক্কা বিএনপির সাধারণ সম্পাদক তরুণ শিল্পপতি মোহাম্মদ আলমগীর, সাবেক ছাত্রনেতা গিয়াস উদ্দিন, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়ক মোজাফ্ফর আহমদ সুমন, মামুন সিরাজুল মজিদ, স্থানীয় মেম্বার ও বিএনপি নেতা ওমর আলী, ইউনিয়ন বিএনপির যুগ্ম-সম্পাদক মোজাম্মেল হক মেম্বার, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রদলের আহবায়ক মোহাম্মদ আজমগীর, যুগ্ম-আহবায়ক আবুল কাসেম মেম্বার, জসিম উদ্দিন, যুবদল নেতা মোহাম্মদ সেলিম, শহিদ উল্লাহ্ কাইছার, মোহাম্মদ মানিক, ছাত্রদল নেতা রুবেল মল্লিক ও নাছির উদ্দিন প্রমূখ।

No comments:

Post a Comment