Thursday, February 09, 2012

টেকনাফে মালয়েশিয়াগামী ট্রলারসহ আটক ৭

বঙ্গোপসাগর থেকে মালয়েশিয়াগামী ট্রলারসহ সাত যাত্রীকে আটক করেছে বিজিবি। এদের মধ্যে চারজন মায়ানমারের নাগরিক। মঙ্গলবার রাত সাড়ে কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপের মোহনা থেকে তাদের আটক করা হয়।
আটককৃতদের মায়ানমারের নাগরিকরা হলেন- কুতুপালং শরণার্থী ক্যাম্পের সলিম উল্লাহ (৩২), আবুল ইসলাম (২১), আবুল হোসেন, মিয়ানমারের মংড়ু আকিয়াব এলাকার মোহাম্মদ হাসেম (১৮)।

বাকিরা হলেন- শাহপরীর দ্বীপ বাজারপাড়া এলাকার মোহাম্মদ ওসমান গণি (৩০), টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকার আবদুল হক (২৩) এবং করাচিপাড়া গ্রামের ইলিয়াছ (২৮)।

টেকনাফস্থ ৪২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল জাহেদ হাসান জানান, প্রায় ২০০ লোক ট্রলারযোগে সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়ার উদ্দেশ্যে মঙ্গলবার যাত্রা করে। কিছুদূর যাওয়ার পর শাহপরীর দ্বীপের ১০-১২ জন অন্য একটি ট্রলার নিয়ে ওই ট্রলারকে ধাওয়া করে।

এক পর্যায়ে ট্রলারটি কূলে নিয়ে এলে যাত্রীরা লাফিয়ে পড়ে পালিয়ে যায়। পরে ঘোলাপাড়া সীমান্ত দিয়ে পালিয়ে যাওয়ার সময় পাঁচজনকে আটক করে বিজিবি। পরে মালয়েশিয়াগামী ট্রলারটিও জব্দ করা হয়।

অপরদিকে একই সময়ে টেকনাফ থানা পুলিশ  ঘোলারপাড়া এলাকা দিয়ে সাগরপথে মালয়েশিয়া যাত্রাকালে মিয়ানমারের মংডু আকিয়াব মোহাম্মদ ইদ্রিস এবং টেকনাফ সাবরাং করাচি পাড়ার ইলিয়াছকে আটক করে।

No comments:

Post a Comment