Sunday, February 12, 2012

টেকনাফ স্থলবন্দর পরিদর্শন নৌমন্ত্রীর

কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর ও দমদমিয়ার জেটি পরিদর্শন করেছেন নৌ-পরিবহনমন্ত্রী মোঃ শাহজাহান খান।

শনিবার সকাল সাড়ে ১১টায় সেন্টমার্টিন্স থেকে অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) এসটি শহীদ আবদুর রব সেনিয়াবাত জাহাজযোগে টেকনাফ স্থলবন্দরে পৌঁছেন।

এ সময় বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান একেএম ইয়াহিয়া চৌধুরী, ইউনাইটেড ল্যান্ড পোর্টের মহা-ব্যবস্থাপক (প্রশাসন) কর্নেল ফারুক ও টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা আনম নাজিম উদ্দিন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় মন্ত্রী স্থলবন্দরের জেটি, আর্ন্তজাতিক মানের টার্মিনাল, ইমিগ্রেশন চেকপোস্ট, ওয়্যার হাউজ, নবনির্মিত অফিস ভবন পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করেন।

তবে পরে দমদমিয়ার সেন্টমার্টিন্সগামী পর্যটকবাহী জাহাজের অবৈধ জেটি পরিদর্শন শেষে ক্ষোভ প্রকাশ করে বলেন, এসব ঝুঁকিপূর্ণ জেটি দ্বারা ব্যক্তি বিশেষ লাভবান হলেও সরকার হারাচ্ছে বিপুল পরিমাণ রাজস্ব।

এ বিষয়ে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের উদ্যোগে শিগগিরই বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ, ইউনাইটেড ল্যান্ড কর্তৃপক্ষ, জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ব্যবসায়ীদের সমন্বয়ে একটি সভা আহবান করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি সাংবাদিকদের জানান।

এছাড়া বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ, ইউনাইটেড ল্যান্ড পোর্ট, টেকনাফ উপজেলা প্রশাসন, টেকনাফ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট, জেলা ট্রাক মালিক সমিতি প্রতিনিধিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এর আগে সকাল ৯টায় মন্ত্রী সেন্টমার্টিন্স দ্বীপের বাতিঘর পরিদর্শন করেন।

No comments:

Post a Comment