Friday, June 01, 2012

চকরিয়ায় চেয়ারকোচ-হাইয়েস মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ছয়জনসহ নিহত-৭ ॥ আহত-৫

কক্সবাজার-চট্টগাম মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহি শ্যামলী চেয়ারকোচ ও হাইয়েস মুখোমুখি সংঘর্ষে চালকসহ একই পরিবারের ৭জন নিহত হয়েছে। আহত হয়েছে চালকসহ তাদেরই ৪ স্বজন।

নিহত ও আহতরা একই পরিবারের সদস্য। গতকাল (১জুন) শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার মালুমঘাট ছগিরশাহ্ কাটা দরগাহ গেট সংলগ্ন টার্নিং পয়েন্টে এ মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।
সরেজমিন ও আত্মীয় স্বজন সূত্রে জানা গেছে, শুক্রবার ভোরে ফজরের নামাজ শেষে চট্টগ্রাম ফেনীর উদ্দেশ্যে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে রওয়ানা দিচ্ছিল রিজার্ভ হাইয়েস (মাইক্রোবাস) যোগে। যাত্রাপথে মালুমঘাট ছগিরশাহ্কাটা গেট সংলগ্ন টার্নিং পয়েন্টে পৌঁছলে কক্সবাজার অভিমূখী শ্যামলী পরিবহন (ঢাকা মেট্রো-ব ১৪-৪৭৯৩) দ্রুতগামী চেয়ারকোচটি বেপরোয়াভাবে উল্লেখিত টার্নিং পয়েন্ট অতিক্রম করলে হাইয়েস (চট্ট মেট্রো-চ ১১-৪৮৩৭)’র সাথে মুখোমুখি সংঘর্ষে পতিত হয়ে দুমড়ে-মুছড়ে যায়। হাইওয়ে পুলিশের আইসি নিজাম উদ্দিন ও এস.আই খোরশেদ জানান, সংঘটিত সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে প্রাণ হারায় হাইয়েস যাত্রী ২জন, মালুমঘাট মেমোরিয়াল খৃষ্টান হাসপাতালে ৫জন। নিহতরা হলেন, ইফতেজা হোসেন (৬০), তার স্ত্রী শেফায়েতুল আলম রেনু (৫৫), হোসনে আরা (৬৫), তার মেয়ে কক্সবাজার সরকারী মহিলা কলেজের এইচএসসি ফলপ্রার্থী ছাত্রী সাবরিনা সুলতানা আলাবী (১৯), গোলাম মুর্তজা (৬৫), শাহিদুজ্জামান শাহিনের কন্যা আভা (৩) ও লাদু মিয়ার পুত্র চালক শাহজাহান (৩৫)। এসময় গুরুতর আহত হয়েছে শাহিদুজ্জামান শাহিন (৪০), তার স্ত্রী মাসুমা আফরীন (৩২), ছেলে আবিদ (৭), রেবেকা সুলতানা (৩৫) ও মোকারমা বেগম (৫০)। আহতদের চমেকসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পরিবার সূত্রে জানা যায়। প্রত্যক্ষদর্শীদের মতে, শ্যামলী পরিবহনটি বেপরোয়াভাবে চালানোতে এ দুর্ঘটনা সংঘটিত হয়। এদিকে খবর পেয়ে চকরিয়া থানার ওসি মোঃ ফরহাদ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিহতদের দেখতে হাসপাতালে ছুটে যান। অপরদিকে একসাথে পরিবারের ৬জন প্রাণ হারানো ঘটনায় নিহত হোসনে আরার মেয়ে বিলাপকালে অপরাপর স্বজনদের জড়িয়ে ধরে বলছিলেন, বৃহস্পতিবারের পত্রিকায় দেখে অনেকবার বলেছিলাম না যাওয়ার জন্য- তারপরও আমার অনুরোধ রাখেনি” আল্লাহ একি হলো। মা কি আর আসবেনা! বোনকে আর দেখতে পাবোনা! সবাইকে হারিয়ে বাকরূদ্ধ হয়ে পড়ে নিহতের এ স্বজন। হাসপাতালে দেখতে আসা স্বজনদের মাঝে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।

No comments:

Post a Comment