Saturday, February 09, 2013

সেন্টমার্টিনগামী দুই জাহাজের মধ্যে ধাক্কা

কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী জাহাজ এমডি ফারহানকে অপর জাহাজ এলসি কুতুবদিয়া ধাক্কা দিয়েছে। এতে এমডি ফারহান প্রায় ৩ শতাধিক পর্যটক নিয়ে উল্টে যাওয়ার উপক্রম হয়।
এ ঘটনায় ৭ জনকে আটক করেছে পুলিশ। একইসঙ্গে জাহাজ ২ টি বন্ধ করার নিদের্শ দেওয়া হয়েছে।

শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে সাগরের সেন্টমার্টিন-শাহপরীরদ্বীপ এর মাঝামাঝি এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, এমডি ফারহান জাহাজে করে সেন্টমার্টিন থেকে টেকনাফগামী যাত্রী হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক বিভাগের একদল শিক্ষক-শিক্ষার্থী ছিল।

এ শিক্ষার্থীদের সঙ্গে ছিলেন বাংলানিউজের চট্টগ্রাম অফিসে কর্মরত মাহবুব।

তিনি জানান, ৩ টার দিকে সেন্টমার্টিন থেকে টেকনাফের উদ্দেশ্য রওয়ানা হয় এমডি ফারহান। পথিমধ্যে পেছন থেকে এলসি কুতুবদিয়া জাহাজটি এসে পরপর ৩ বার ধাক্কা দেয়। এতে জাহাজটি উল্টে যাওয়ার উপক্রম হলে পর্যটকরা হৈ-চৈ শুরু করেন।

পরে জাহাজটিকে টেকনাফ দমদমিয়াস্থ ঘাটে ফিরিয়ে আনা হয়।

এমডি ফারহানের নাবিক আবদুল আউয়াল বাংলানিউজকে জানান, ধাক্কা লাগার সঙ্গে সঙ্গেই জাহাজটি নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে। এতে অনেক যাত্রী আহত হয়েছে।

তিনি দাবি করেন উদ্দেশ্যমূলকভাবে এলসি কুতুবদিয়া পেছন থেকে ধাক্কা দিয়েছে।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামসুল ইসলাম জানান, তিনি পুলিশ নিয়ে টেকনাফের দমদমিয়াস্থ ঘাটে অবস্থান করেন। সেখানে বিষয়টি শুনে ক্যপ্টেনসহ ২ জাহাজের ৭ জনকে আটক এবং দু’জাহাজকে চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

আটকরা হলেন, এমভি ফারহানের নাবিক আবদুল আওয়াল, সহকারী নাবিক সৌরভ, মো. মানিক, সাইদ ইসলাম রনি, মো. দুলাল মোল্লা, ইনচার্জ মো. ইকবাল ও এলসিটি কুতুবদিয়ার নাবিক বাবুল সিকদার।

No comments:

Post a Comment