Tuesday, December 21, 2010

পৌরসভা নির্বাচনঃ সরকারি দল পুলিশ-প্রশাসন ব্যবহার করে জিতবে: দেলোয়ার

সন্ন পৌরসভা নির্বাচনে সরকারি দল আওয়ামী লীগ যেকোনো মূল্যে জিততে চায় বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন। তিনি বলেন, সরকার পুলিশ ও প্রশাসন ব্যবহার করে নির্বাচনে জিতবে। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে খোন্দকার দেলোয়ার হোসেন এসব কথা বলেন।

বিএনপির মহাসচিবের মতে, সরকার কারচুপি করে জিতলে জনবিচ্ছিন্ন হয়ে পড়বে। ঢাকা সিটি করপোরেশন নির্বাচন না দেওয়ায় সরকারের সমালোচনা করে তিনি বলেন, ‘এটি সরকারের দূরভিসন্ধিমূলক আচরণ।’ সরকারি দল পরাজয়ের ভয়েই নির্বাচন দিচ্ছেন না বলে তিনি দাবি করেন।
খোন্দকার দেলোয়ার বলেন, বাংলাদেশের মানুষ ভাবতেও পারেনি আওয়ামী লীগ নির্বাচনে জিতে বিরোধী দলের ওপর এমনভাবে নির্যাতন করবে। মানুষ এখন সেটা বুঝতে পারছে। আর বুঝতে পারছে বলেই বিএনপির আন্দোলনে যোগ দিচ্ছে।
বিএনপি সাংগঠনিকভাবে দুর্বল কি না—জানতে চাইলে মহাসচিব বলেন, ‘দল সাংগঠনিকভাবে দুর্বল না। তবে সুসংগঠিত হতে একটু সময় লাগবে।’ তিনি অভিযোগ করেন, বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান, আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম এবং স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিবুন নবী খানের বিরুদ্ধে সরকারের সর্বোচ্চ পর্যায়ের নির্দেশে মামলা হয়েছে।

No comments:

Post a Comment