Thursday, December 30, 2010

যুবলীগের সংঘর্ষে তিনজন নিহত

পৌর নির্বাচন নিয়ে সরকার সমর্থক যুবলীগের দুই গ্র"পের সংঘর্ষে ঝিনাইদহ শহরে তিনজন নিহত হয়েছে। বৃহস্পতিবার রাতে শহরের পবহাটি চৌরাস্তা মোড়ে দুই গ্র"পের মধ্যে এই সংঘর্ষ হয় বলে পুলিশ জানিয়েছে। নিহতরা হলেন- ভুটিয়ারগাতি গ্রামের বজলুর রহমান (৪০), পবহাটি এলাকার আলমগীর হোসেন ওরফে আলম (৩৫) ও সোহান ওরফে সোহাগ (২৭)।
এরা তিনজন স্থানীয় যুবলীগের কর্মী বলে জানিয়েছেন জেলার পুলিশ সুপারিনটেনডেন্ট (এসপি) মো. রেজাউল করিম। এসপি জানান, আধিপত্য বিস্তার নিয়ে আগে থেকেই পবহাটি এলাকার যুবলীগ নেতা জাহাঙ্গীরের সঙ্গে মাসুদ গ্র"পের বিরোধ চলে আসছিলো।

আসন্ন পৌর নির্বাচনে মাসুদ ওয়ার্ড কাউন্সিলর পদে প্রার্থী জাহিদুল ইসলামের পক্ষ নেন। অপরদিকে জাহাঙ্গীর গ্র"প আরেক প্রার্থী আকতার হোসেনকে সমর্থন করে। এ নিয়ে রাত সাড়ে ৭টার দিকে দুই গ্র"পের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষের সময় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে জাহাঙ্গীরের বড় ভাই আলমগীর এবং মাসুদ গ্র"পের বজলু ও সোহান গুরুতর জখম হন।

পুলিশ কর্মকর্তা জানান, আহতদের ঝিনাইদহ সদর হাসপাতালে নেওয়ার পর আলমগীর ও বজলুর রহমান মারা যান। ঢাকা নেওয়ার পথে মারা যান সোহান। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে বলে এসপি জানান। জেলা যুবলীগের নজরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মাসুদ পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক। জাহাঙ্গীর কোনো পদে নেই।

তিনি আরো বলেন, নিহতরা দুই জনের সমর্থক ছিলেন। এটা রাজনৈতিক কোন ঘটনা নয়। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে তাদের মধ্যে বিরোধ চলছিলো। এর মধ্যে পৌর নির্বাচনে তারা দুই কাউন্সিলর প্রার্থীর পক্ষ নেয়। ঝিনাইদহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান বলেন, "এটা কোনো রাজনৈতিক ঘটনা নয়। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাসুদ ও জাহাঙ্গীরের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ হয়েছে।"

No comments:

Post a Comment