Sunday, February 05, 2012

কুতুবদিয়ায় মন্ত্রী-আমলার আগমন ছাড়া রাস্তাঘাট সংস্কার হয় না

কুতুবদিয়ার প্রধান সড়কসহ প্রত্যন্ত অঞ্চলের সড়কগুলোর বেহাল দশা।
১৯৯১ সালে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত রাস্তাগুলোর তেমন কোন উন্নয়ন হয়নি দীর্ঘ ২০ বছর।

স্থানীয় নেতা ও ঠিকাদাররা রাস্তাগুলো সংস্কার করলেও তা দীর্ঘস্থায়ী হয় না।
১নং ইউনিয়নের চেয়ারম্যান সিরাজদৌল্লাহ জানান, তার এলাকার রাস্তাগুলোর এত করুণ অবস্থা যা না দেখলে বুঝা যাবে না। রাস্তাগুলো হচ্ছে বাইঙ্গাকাটা রোড, জুম্মাপাড়া রোড, আজিজিয়া রোড, সতরুদ্দীন রোড, চাইন্দারপাড়া রোড ও পোড়ারপাড়া রোড।
দ্বীপের বিসিক শিল্প নগরীখ্যাত এলাকা লেমশীখালী। লবণের মৌসুমে সব সময় লবণ আনা-নেওয়ায় ব্যস্ত থাকে এই এলাকার রাস্তাঘাট। ইউনিয়নের চেয়ারম্যান আখতার হোসাইন জানান, ইউনিয়নের মতিবাপের পাড়া রোড, সেন্টার রোড, মিরাখালী রোড, গাইনা কাটা রোড ও দরবার ঘাট রোডের অবস্থা খুব খারাপ।
উপমহাদেশের আধ্যাত্মিক সাধক হযরতুল আল্লামা শাহ্ আব্দুল মালেক আল-কুতুবী (রহ.) প্রতিষ্ঠিত কুতুব শরীফ দরবার ও বাতিঘরখ্যাত দ্বীপের ২নং দক্ষিণ ধূরুং ইউনিয়ন। প্রতিদিন হাজার হাজার পুণ্যার্থী জিয়ারত করতে আসেন দরবার শরিফে। প্রতি বৎসর ১৯ ফেব্রুয়ারি বার্ষিক ফাতিহায় শরিফে লক্ষ লক্ষ ভক্তের ঢল নামে। তাই ফাতিহা শরিফে আগত ভক্তবৃন্দ ও জনসাধারণের চলাচলে ভাঙাচোরা রাস্তা সংস্কারের দাবি জানিয়েছেন দরবার শরিফের পরিচালক শাহজাদা শেখ ফরিদ আল কুতুবী।
গত বৎসর প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা. আফসারুল আমিন ও প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আব্দুল করিম ও আগমন উপলক্ষে রাস্তাঘাটের বেশ সংস্কার করা হয়। যা ১০-১৫ দিনের মধ্যে আবারও পুরনো রূপ ফিরে পায়। দ্বীপবাসীর বড় দুঃখ হল সরকারের উচ্চপর্যায়ের সচিব বা মন্ত্রীদের আগমন ছাড়া দ্বীপের রাস্তাঘাটের কোন উন্নয়ন হয় না। তাই ভালোভাবে রাস্তা সংস্কারের দাবি কুতুবদিয়াবাসীর।

No comments:

Post a Comment