Tuesday, May 22, 2012

কক্সবাজারে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

কক্সবাজার শহরের বাহারছড়ায় সর্বসাধারণের ব্যবহার করা প্রাচীন গোলচক্কর মাঠ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়কে ইজারা দেওয়ার প্রতিবাদে এবং মাঠটি রক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

‘কক্সবাজার বাঁচাও আন্দোলন’-এর ব্যানারে সোমবার সকাল সাড়ে ১০টায় গোল চক্কর মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, কর্তৃপক্ষের মাঠ ইজারা দেওয়ার এ সিদ্ধান্ত উদ্ভট। দীর্ঘদিন ধরে খেলাধুলা, জানাজাসহ সামাজিক অনুষ্ঠানে ব্যবহৃত মাঠ ইজারা বাতিলের দাবি জানান তারা।

বক্তারা বলেন, কক্সবাজারের বিপুল জমি থাকতে অন্যতম একটি খেলার মাঠ ইজারা দিয়ে বৃহৎ সামাজিক প্রয়োজনে এর ব্যবহারকারী সর্বসাধারণকে উপেক্ষা করা হয়েছে। এ সিদ্ধান্ত বাতিল করা না হলে বৃহত্তর আন্দোলন করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

কক্সবাজার বাঁচাও আন্দোলনের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকার সভাপতিত্বে ও কক্সবাজার জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি অ্যাডভোকেট তাপস রক্ষিতের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, নারী নেত্রী খোরশেদ আরা হক, কক্সবাজার বাঁচাও আন্দোলনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আয়াছুর রহমান, পরিবেশবিদ সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, দৈনিক কক্সবাজারের পরিচালনা সম্পাদক আলহাজ মোহাম্মদ মুজিবুল ইসলাম, মুক্তিযোদ্ধা শাহজাহান, উন্নয়নকর্মী ইঞ্জিনিয়ার কানন পাল, জাসদ নেতা মোহাম্মদ হোসেন মাসু, জাপা নেতা কামাল উদ্দিন, সাংস্কৃতিক সংগঠক জসীম উদ্দিন বকুল, অধ্যক্ষ ওমর ফারুক, নজরুল ইসলাম, ডা. চন্দন কান্তি দাশ, জাহেদুল ইসলাম, মহি উদ্দিন, আবছার, হারুন অর রশিদ, নাজিম উদ্দিন প্রমুখ।

প্রসঙ্গত, কক্সবাজার শহরের বাহারছড়ায় সর্বসাধারণের ব্যবহার্য প্রাচীন গোল চক্কর মাঠ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নামে দেওয়া হচ্ছে। ঐতিহ্যবাহী এ মাঠ কোনো দপ্তরকে বরাদ্দ না দেওয়ার  জন্য ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে ‘কক্সবাজার বাঁচাও আন্দোলন’।

No comments:

Post a Comment