Saturday, May 26, 2012

মধুর প্রতিশোধ মোহামেডানের

লিগের প্রথম পর্বে শেখ রাসেল ৩-০ গোলে হারিয়েছিলো মোহামেডানকে। দ্বিতীয় সাক্ষাতে শুক্রবার রাসেলকে ২-০ ব্যবধানে হারিয়ে প্রতিশোধ নিয়েছে সাদা-কালোরা।

আগের ম্যাচে আবাহনীর বিপক্ষে দুর্দান্ত খেলা মোহামেডান শেখ রাসেলের বিপক্ষে নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি। বল দখলের লড়াইয়ে সাদা-কালোদের চেয়ে এগিয়েই ছিলো শেখ রাসেল।
১২ মিনিটে গোল করে এগিয়ে যায় মোহামেডান। ফরোয়ার্ড ওয়াহেদ ও মিডফিল্ডার মোবারক বল আদান-প্রদান করে বক্সে ঢুকে পড়েন। মোবারকের প্রথম প্রচেষ্টা গোলরক্ষক বিপ্লব ভট্টাচার্য ঠেকিয়ে দিলেও দ্বিতীয় প্রচেষ্টায় নিশানাভেদ করেন এই মিডফিল্ডার। এই অর্ধে এগিয়ে থেকেই বিরতিতে যায় কোচ এমেকা ইউজিগোর দল।

৬১ মিনিটে বুকোলার প্রচেষ্টা নস্যাৎ করেন মোহামেডান গোলরক্ষক তিতুমীর চৌধুরী টিটু। ৭৯ মিনিটে শেখ রাসেল মিডফিল্ডার ইউসুফের জোরালো শট প্রতিহত করে দলকে আবারও বিপদ থেকে রক্ষা করেন এই গোলরক্ষক। ৮৬ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়িয়ে নেয় সাদা-কালোরা। শেখ রাসেল ডিফেন্ডার আমিনুল মোহামেডানের নাইজেরিয়ান ফরোয়ার্ড অগাস্টিন চিজোবাকে বক্সে ফেলে দিলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট কিক থেকে নিশানাভেদ করেন বেনিনের মিডফিল্ডার ওকালাওন। আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও বাকি সময় ব্যবধানে হেরফের ঘটাতে পারেনি কোনো পক্ষই।

এ জয়ে ১৩ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে একধাপ এগিয়ে পঞ্চমস্থানে মোহামেডান। এক ম্যাচ বেশি খেলে ২১ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থান ধরে রেখেছে শেখ রাসেল।

তিন পয়েন্ট পাওয়ায় সন্তোষ প্রকাশ করে মাহামেডান কোচ এমেকা ইউজিগো বলেন, ‘যেভাবে চেয়েছি ছেলেরা সেভাবে খেলতে পারেনি। তবে তিন পয়েন্ট পেয়েছি এটাই বড় বিষয়।’

শেখ রাসেল কোচ মারুফুল হক তার প্রতিক্রিয়ায় জানান, ‘আমাদের শিরোপা স্বপ্ন আগেই শেষ হয়ে গেছে। এই ম্যাচে অনেকগুলো আক্রমণ গড়লেও ফিনিশিংয়ের অভাবে গোল পাইনি। লিগে আমাদের আর কোনো আশা নেই। সীমাবদ্ধতার মধ্যেও ছেলেরা যে পারফরমেন্স দেখিয়েছে তাতে খুশি আমি।’

No comments:

Post a Comment