Wednesday, June 06, 2012

জমি দখলেও পুলিশ!

সাবরাং সিকদারপাড়ায় হিন্দু সম্প্রদায়ের জমি জবরদখলে পুলিশের প্রত্যক্ষ সহযোগিতার অভিযোগ উঠেছে। এ নিয়ে ভুক্তভোগী ব্যক্তি পুলিশের এএসআইসহ ৪ জনের বিরুদ্ধে টেকনাফ থানায় এজাহার দায়ের করেছে।

বেশ কিছুদিন ধরে সাবরাং ইউনিয়নের সিকদারপাড়ার তরণী কুমার শর্মার মালিকানাধীন ভিটা নিয়ে পার্শ্ববর্তী অনিল কুমার শর্মার সঙ্গে জমির বিরোধ চলছিল। এ সূত্র ধরে গত রোববার বিকেলে টেকনাফ থানার এএসআই জাফর তার সঙ্গীয় একজন কনস্টেবল ও অনিল কুমার শীল, সন্তোষ কুমার শীল, তরণী কুমার শর্মা ভিটায় অনধিকার প্রবেশ করে ভিটার পূর্ব ও পশ্চিম পাশের বেড়া লম্বা কিরিচ দিয়ে কেটে তছনছ করে। এ সময় পুলিশের উপস্থিতিতে অনিল কুমার শীল ও সন্তোষ কুমার শীল জমিটি অবৈধভাবে দখলে নেয়। পুলিশের উপস্থিতিতে ভিটা জবরদখলের দৃশ্য দেখতে অনেক উৎসুক জনতা সেখানে ভিড় জমায়। এ ঘটনায় তরণী কুমারের ছেলে সঞ্জয় কুমার শর্মা বাধা দিলে এএসআই জাফর তাকে ধাক্কা দিয়ে সবার উদ্দেশে হুমকি দিয়ে বলে_ কোনো শালা এ জমিতে পা রাখলে তার হাত-পা ভেঙে জেলে দেওয়া হবে। এ ব্যাপারে এএসআই জাফর বলেন, একপক্ষ থানায় এক অভিযোগ দায়ের করলে তার পরিপ্রেক্ষিতে তিনি ঘটনাস্থল দেখতে যান বলে জানান।
টেকনাফ থানার ওসি মাহবুবুল হক জানান, এএসআই জাফরকে বিরোধপূর্ণ ঘটনাস্থলে তাকে পাঠানো হয়নি। বিষয়টি তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া বলে জানান।

No comments:

Post a Comment