Friday, September 28, 2012

মহেশখালীতে বনের হরিণকে গুলি করে হত্যা, গ্রেপ্তার ২

কক্সবাজারের মহেশখালী উপজেলায় গতকাল বৃহস্পতিবার সকালে মাংস বিক্রি করতে শিকারিরা বনের এক হরিণকে গুলি করে হত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে হরিণের মাংসসহ দুই শিকারিকে গ্রেপ্তার করেছে। মহেশখালী থানার পুলিশের ভাষ্যমতে, গতকাল সকালে উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের বড়কুলাল পাড়ার পূর্বে পাহাড়ি গহিন বন এলাকা থেকে শিকারিরা গুলি করে একটি হরিণকে হত্যা করে। পরে শিকারিরা ওই হরিণ নিজ বাড়িতে নিয়ে গিয়ে গোপনে এর মাংস বাইরে বিক্রি করে দেন। এ খবর পেয়ে পুলিশ গতকাল সকাল নয়টার দিকে ছোট মহেশখালী ইউনিয়নের বড়কুলাল পাড়ায় শিকারির নিজ বাড়ি থেকে এক কেজি হরিণের মাংস, মাথা ও চামড়া উদ্ধার করেছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে জাফর আলম (৩৮) ও গোলাম কুদ্দুস (৩৫) নামের দুই শিকারিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। এ নিয়ে পুলিশ বাদী হয়ে সন্ধ্যায় থানায় দুজনের বিরুদ্ধে বন্য প্রাণী সংরক্ষণ আইনে একটি মামলা করে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহামঞ্চদ মাহবুবুল হক প্রথম আলোকে বলেন, পাহাড়ি বন থেকে শিকারিরা হরিণকে গুলি করে হত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। তবে বনের হরিণকে হত্যার কাজে ব্যবহ্নত অস্ত্রটি উদ্ধারের চেষ্টা চলছে তিনি জানান।

No comments:

Post a Comment