Saturday, December 25, 2010

খিলক্ষেতে কয়েল কারখানায় আগুন, নিহত ৫

রাজধানীর খিলক্ষেতে মশা নিধনের কয়েল তৈরির একটি কারখানায় আগুনে অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। দমকল বাহিনীর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবু নাঈম মোহাম্মদ শাহীদুল্লাহ ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, "আমরা এ পর্যন্ত পাঁচটি মৃতদেহ উদ্ধার করেছি। উদ্ধার কাজ শেষ না হওয়া পর্যন্ত আর লাশ আছে কিনা তা বলা যাচ্ছে না।"
এর আগে দমকল কর্মকর্তা আনিসুর রহমান জানান, নিহতদের মধ্যে একজন হলেন ওই কারখানার শ্রমিক আমীরুল (২৮)। তার লাশ কারখানার ভেতর থেকে উদ্ধার করা হয়। বাকিদের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি। শুক্রবার রাত সাড়ে ন'টার দিকে খিলক্ষেতের নামাপাড়ার বোর্ডগার্ড এলাকায় গুডনাইট কয়েল ফ্যাক্টরিতে আগুন লাগে। একঘণ্টা পর দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

খিলক্ষেত থানার ওসি শামীম হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আগুন লাগার সময় কারখানাটি চালু ছিল। দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। তিনি জানান, গুরুতর অগ্নিদগ্ধ ৭ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আরো ১০ জনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ইকবাল হোসেন (৩০) সাংবাদিকদের জানান, রাতে পুরনো ও বাতিল অ্যারোসলের বোতল নষ্ট করার কাজ চলছিল। এ সময় একটি বোতলে বিস্ফোরণ হলে আগুনের সূত্রপাত হয়। গুলশান অঞ্চলের উপ-পুলিশ কমিশনার হাফিজ আক্তার বলেন, পাঁচটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছে অন্তত সাতজন। আরো মৃতদেহ আছে কিনা খুঁজে দেখা হচ্ছে। দমকল বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা আনিসুর রহমান বলেন, দমকলের আটটি ইউনিট আগুন নেভানোর কাজ করে।

No comments:

Post a Comment