Wednesday, December 29, 2010

২০১১ সালে 'দুঃশাসন' থেকে সরে আসুন: খালেদা জিয়া

'দুঃশাসন' এর পথ থেকে সরে এসে সরকারকে নতুন বছরে (২০১১ সালে) গণতান্ত্রিকভাবে দেশ পরিচালনা করার আহ্বান জানিয়েছেন বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া। মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এই আহ্বান জানান।

নতুন বছরে সরকার দুঃশাসনের পথ থেকে সরে এসে সঠিকভাবে দেশ পরিচালনা করবে- এই আশা প্রকাশ করে তিনি বলেন, "নইলে জনগণই তাদের বিরুদ্ধে রাজপথে প্রতিরোধ গড়ে তুলবে।'' 'দেশ রক্ষার' চলমান আন্দোলনে খ্রিষ্টান স¤প্রদায়ের সহযোগিতা চান তিনি।

বড়দিন উপলক্ষে খ্রীষ্টান অ্যাসোসিয়েশনের সদস্যদের সঙ্গে এই শুভেচ্ছা বিনিময় করেন খালেদা জিয়া। এ সময় আর্চ বিশপ পৌলিনিস কস্তা, এলার্ট পি কস্তাসহ অ্যাসোসিয়েশনের সদস্যরা উপস্থিত ছিলেন। বিরোধীদলীয় নেতা খ্রিস্টান স¤প্রদায়ের নেতাদের সঙ্গে বড়দিনের কেক কাটেন এবং কুশল বিনিময় করেন।

খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সদস্যদের কাছে দেশের বর্তমান অবস্থা তুলে ধরে খালেদা জিয়া বলেন, "দেশের মানুষ ভালো নেই, কষ্টের মধ্যে আছেন। দ্রব্যমূল্য পরিস্থিতি কেমন তা সবাই টের পাচ্ছেন। কেবল তাই নয়, দেশে গণতন্ত্রও নেই। গণতন্ত্র থাকলে জনগনকে সভা-সমাবেশ করায় বাধা দেওয়া হতো না।''

সারাদেশে সরকারি দলের বিরুদ্ধে সন্ত্রাস, টেন্ডারবাজি ও দখলবাজির অভিযোগ তুলে বিএনপি চেয়ারপারসন বলেন, "তারা কেবল টেন্ডারবাজিই নয়, মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডাসহ ধর্মীয় জায়গা-জমিও দখল করছে। আওয়ামী লীগ, ছাত্র লীগ ও যুবলীগের হাতে আজ বিভিন্ন স্থানে সংখ্যালঘুরা নির্যাতিত হচ্ছে।"

বিরোধী দলের রাজনৈতিক নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও তাদেরকে হয়রানি করা এবং সরকারের দমননীতির কঠোর সমালোচনাও করে তিনি বলেন, "সরকারের এহেন অত্যাচার-নির্যাতন চলতে থাকলে জনগনই প্রতিরোধ গড়ে তুলবে।" এসময় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, আবদুল মঈন খান ও সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন বক্তব্য রাখেন।

No comments:

Post a Comment