Wednesday, May 23, 2012

উখিয়ায় ট্রলারসহ মদ জব্দ

কক্সবাজারের উখিয়া উপজেলার উপকূলবর্তী রূপপতি এলাকায় গতকাল মঙ্গলবার একটি মাছ ধরার ট্রলারসহ বিপুল পরিমাণ মদ জব্দ করেছে নৌবাহিনীর টহল দল। তবে নৌবাহিনীর সদস্যরা জানিয়েছেন, ধাওয়া করে ওই ট্রলারটি আটক করার আগে এলাকাবাসী ট্রলারে হানা দিয়ে অনেক মদ লুট করে নিয়েছে।

নৌবাহিনী ও পুলিশ সূত্রে জানা যায়, বঙ্গোপসাগরে টহলরত নৌবাহিনীর বানৌজা মেঘনা জাহাজের একটি দল গতকাল সকালে সেন্ট মার্টিন পয়েন্ট থেকে এমভি সামি নামের ট্রলারটি ধাওয়া করে। ধাওয়া খেয়ে মাদকভর্তি ট্রলারটি উখিয়ার উপকূলীয় এলাকা রূপপতি চ্যানেলে ভিড়িয়ে ট্রলারের মাঝিমাল্লারা পালিয়ে যায়। এ সময় নৌবাহিনীর টহল দল ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয় লোকজন ট্রলারটিতে হানা দিয়ে লুটপাট করে। পরে টহল দল সেখানে পৌঁছে ট্রলার থেকে বস্তাভর্তি দুই হাজার ১৩৫ ক্যান বিয়ার, লেভেল ফাইভ ব্র্যান্ডের ১৪২ বোতল হুইস্কি ও প্রায় ১০০ বোতল রাম উদ্ধার করা হয়। উদ্ধার করা মদ ও ট্রলারটি উখিয়া থানার পুলিশের কাছে হস্তান্তর করেছে নৌবাহিনী।
উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপ্পেলা রাজু নাহা জানান, এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। নৌবাহিনীর জব্দ করা তালিকা ও পুলিশের কাছে দেওয়া মামলার এজাহারে এই মদ চোরাচালানের সঙ্গে জড়িত সন্দেহভাজন হিসেবে চট্টগ্রামের কর্ণফুলী এলাকার ছৈয়দ নূর (২৮), পাকড়িবাজার এলাকার মোহামঞ্চদ জয়নাল (৩৫), একই এলাকার দিল মোহামঞ্চদ (২৭), কর্ণফুলী বহদ্দারপাড়া এলাকার সালাহ উদ্দিন (৩৫) ও টেকনাফের জাফর আলমের (৫০) নাম রয়েছে।

No comments:

Post a Comment