Sunday, January 09, 2011

আতঙ্কের রাজত্ব কায়েম হয়েছে __খালেদা জিয়া

বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া বলেছেন, মহাজোট সরকারের দুই বছরে দেশে আতঙ্কের রাজত্ব কায়েম হয়েছে। কাউকে প্রতিবাদ করতে দেওয়া হচ্ছে না। সরকারের দুই বছরের কার্যক্রমের মূল্যায়ন নিয়ে রোববার বিকালে দেশবাসীর উদ্দেশে ভাষণে এ কথা বলেন তিনি।

গুলশানে নিজের কার্যালয়ে সাংবাদিকদের মাধ্যমে দেশবাসীর উদ্দেশে ভাষণ দিচ্ছেন বিএনপি চেয়ারপারসন। দুই বছরে সরকার সফল- এ দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার তিনদিন পর খালেদা বিরোধী দলের মূল্যায়ন নিয়ে জাতির সামনে হাজির হলেন।

প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাখ্যান করে বিরোধী নেতা বলেন, প্রধানমন্ত্রীর ভাষণে দেশের বাস্তব চিত্র উঠে আসেনি। শাসক দলের উৎপীড়ণে দেশের মানুষ আজ বিপর্যস্ত। প্রধানমন্ত্রী অনেক কথা বললেও এমন কোনো উন্নয়ন কার্যক্রম দুই বছরে দেখা যায়নি। প্রধানমন্ত্রী তার ভাষণে মহাজোট সরকারের শাসনামলকে চারদলীয় জোটের শাসনামলের সঙ্গে তুলনা করার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছিলেন।

এর জবাবে এ দুই সময়ে দ্রব্যমূল্যের একটি তুলনামূলক চিত্র তুলে ধরেন খালেদা। তিনি বলেন, "খুব বেশি জবাব দেওয়ার কিছু আছে বলে আমার মনে হয় না। দেশের মানুষ বাজারে গেলেই তা দেখে।" "নানা উসিলায় দাম বাড়িয়ে সরকারের লোকেরা ফায়দা লুটছে- এটা মানুষ জানলেও প্রধানমন্ত্রীর ভাষণে কিছু নেই", বলেন খালেদা।

বক্তব্যের শুরুতেই দেশে সাংবাদিক নির্যাতনের চিত্র তুলে ধরেন বিরোধীদলীয় নেতা। গোয়েন্দা সংস্থাগুলোর মাধ্যমে ভিন্ন মত এবং সমালোচনা বন্ধ করার প্রক্রিয়া সরকার চালু রেখেছে বলে অভিযোগ করেন তিনি।

No comments:

Post a Comment