Sunday, September 16, 2012

ইয়াবা ঠেকাতে কক্সবাজারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চেকপোস্ট

দেশে ইয়াবার একমাত্র প্রবেশপথ হিসেবে পরিচিত সীমান্ত জেলা কক্সবাজারের টেকনাফে সার্কেল অফিস এবং কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের রেজু ব্রিজ এলাকায় চেকপোস্ট বসাবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

গত শুক্রবার স্থান দুটি পরিদর্শন করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক (অপারেশন) মোহাম্মদ ওমর ফারুক। তিনি কালের কণ্ঠকে জানিয়েছেন, কক্সবাজারে মাদকদ্রব্যের অপব্যবহার, বিস্তার, পাচার ইত্যাদি কার্যক্রম এতো বেড়ে গেছে যে, প্রায়ই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্টগার্ডসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের হাতে ধরা পড়ছে হাজার হাজার ইয়াবা ও কোটি কোটি টাকার হেরোইন। সাম্প্রতিক সময়ে ঢাকা থেকে টেকনাফ যাওয়ার পথে কক্সবাজারের বাংলাবাজারসহ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বিভিন্ন স্থানে কয়েক দফায় হেরোইনের বেশ কয়েকটি চালান ধরা পড়ে। এসব ঘটনা খুব ভাবিয়ে তুলেছে কর্তৃপক্ষকে। প্রচার আছে, এসব হেরোইন ইয়াবা তৈরির কাঁচামাল হিসেবে ব্যবহৃত হচ্ছে।
তিনি বলেন, 'এ অবস্থায় ইয়াবার প্রবেশপথ বন্ধ ও মাদকদ্রব্যের ভয়াবহ বিস্তার রোধে কক্সবাজারের টেকনাফে অফিস, মেরিন ড্রাইভ সড়কের রেজু ব্রিজ এলাকায় যৌথ চেকপোস্ট স্থাপন এবং রামুর সার্কেল অফিস চালুর বিষয়ে ইতোমধ্যে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জায়গা পাওয়া গেলেই অফিস ও চেকপোস্ট স্থাপন করা হবে।'

No comments:

Post a Comment