Friday, July 06, 2012

রামুতে দুই নেত্রীকে নিয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তার অশালীন উক্তিঃ শিক্ষকদের বিক্ষোভ, বিপাকে প্রশাসন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে নিয়ে 'অশালীন উক্তি' করেছেন কক্সবাজারের রামু উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আসলাম খান।
গতকাল বুধবার রামু উপজেলার কলেজ, হাই স্কুল ও মাদ্রাসার শিক্ষকদের এক সমন্বয় সভায় ওই উপজেলা শিক্ষা কর্মকর্তা অশালীন উক্তি করেন। এ ঘটনায় উপস্থিত উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা বিক্ষোভ প্রদর্শন করলে পণ্ড হয়ে যায় শিক্ষকদের সমন্বয় সভা। এ নিয়ে বিপাকে পড়েছে রামু উপজেলা প্রশাসন। আসলাম খান মাত্র তিন সপ্তাহ আগে রামুতে উপজেলা শিক্ষা কর্মকর্তা পদে যোগদান করেন।
রামু উপজেলা প্রশাসন ও শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আসলাম খান রাঙামাটি জেলার নুইন্যাছড়ি উপজেলা থেকে গত ১৭ জুন রামু উপজেলায় বদলি হয়ে যোগদান করেন। এর আগে তিনি কক্সবাজারের চকরিয়া উপজেলায় মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে কর্মরত ছিলেন। রামুতে যোগদানের পর থেকেই তিনি অস্বাভাবিক আচরণ এবং অসংলগ্ন কথাবার্তা বলে চলেছেন। চকরিয়া উপজেলায় কর্মরত থাকাকালে তাঁর বিরুদ্ধে প্রকাশ্যে মদ্যপানসহ আরো নানাবিধ অভিযোগের কারণে তাঁকে নুইন্যাছড়ি উপজেলায় শাস্তিমূলক বদলি করা হয়েছিল।
রামু ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল হক কালের কণ্ঠকে বলেন, সাম্প্রতিক পাহাড়ি ঢলে শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষয়ক্ষতি নিয়ে আলোচনার জন্য গতকাল রামু উপজেলার কলেজ, হাই স্কুল ও মাদ্রাসার শিক্ষকদের এক সমন্বয় সভা আহ্বান করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা। ওই সভায় শিক্ষা কর্মকর্তা আসলাম খান আকস্মিক প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতাকে নিয়ে আপত্তিকর উক্তি করলে শিক্ষকরা প্রতিবাদ জানান। পরে শিক্ষকরা বিক্ষোভ প্রদর্শন করে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে শিক্ষা কর্মকর্তার বিচার দাবি করেন।

No comments:

Post a Comment