Friday, July 06, 2012

আরো ১২ রোহিঙ্গাকে পুশব্যাক

মিয়ানমারের দাঙ্গার পর বাংলাদেশে অনুপ্রবেশ করার সময় টেকনাফ থেকে আটক আরো ১২ রোহিঙ্গা শরণার্থীকে পুশব্যাক করেছে কোস্টগার্ড।
বুধবার ভোরে শাহপরীর দ্বীপ জালিয়াপাড়া নাফনদী সীমান্ত পয়েন্ট থেকে তাদেরস্বদেশে ফেরত পাঠানো হয়। এ নিয়ে গত দুই দিনে মিয়ানমারে ৪২ জনকে পুশব্যাক করা হয়।

কোস্টগার্ড সূত্র জানায়, রাতে টেকনাফের শাহপরীর দ্বীপ জালিয়াপাড়া নাফনদী সীমান্ত পয়েন্টে মিয়ানমার থেকে অনুপ্রবেশ করার সময় ওই ১২ রোহিঙ্গাকে আটক করা হয়।

এর আগে মঙ্গলবার ভোরে কক্সবাজারের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ ঘোলাপাড়া পয়েন্ট থেকে বাংলাদেশে অনুপ্রবেশের সময় ১৯ রোহিঙ্গাকে আটক করা হয়। পরে দুপুরে জালিয়াপাড়া থেকে একজন রোহিঙ্গাকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শাহপরীর দ্বীপ লোকালয় থেকে আরো চার রোহিঙ্গাকে আটক করে পুলিশ। পরে তারা আটক রোহিঙ্গাদের বিজিবির কাছে হস্তান্তর করেন।

আটককৃত ওই ২৪ রোহিঙ্গা অনুপ্রবেশকারীকে শাহপরীর দ্বীপ বিজিবি ক্যাম্পে হেফাজতে রেখে বিকেল ৫টায় শাহপরীর দ্বীপ জেটি থেকে তাদেরকে মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বিজিবি ৪২ ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্ণেল জাহিদ হাসান।

এর আগে সোমবার দিবাগত রাতে হোয়াইক্যং ঝিমংখালী পয়েন্ট থেকে চার জন ও ঊনচি প্রাং পয়েন্ট থেকে দু’জনকে আটক করা হয়। তাদেরকে মঙ্গলবার সকালে মিয়ানমারে ফেরত পাঠানো হয়।

No comments:

Post a Comment