Monday, February 11, 2013

৩ পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতাল কাল

বান্দরবান হতে বাঙ্গালি যুব পরিষদের ২ নেতা অপহরণ ও খাগড়াছড়িতে এক স্কুল ছাত্রীর গণধর্ষনের প্রতিবাদে বান্দরবানে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও  প্রতিবাদ সমাবেশ করেছে বাঙ্গালি ছাত্র পরিষদ ও যুব পরিষদ।
গতকাল শনিবার সকালে সন্ত্রাসীদের গ্রেপ্তার ও অপহৃতদের মুক্তির দাবিতে এই কর্মসূচি পালন করা হয়। আজ রবিবারের মধ্যে অপহৃতদের উদ্ধার করা না হলে আগামীকাল সোমবার বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে সংগঠনটি। সকালে নেতা কর্মীরা প্রেস ক্লাবের সামনে জড়ো হয়ে ব্যানার প্লেকার্ড,  ফেস্টুন নিয়ে প্রতিবাদ জানায়। বাঙ্গালি ছাত্র পরিষদের সভাপতি কামরান ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নাগরিক কমিটির আহবায়ক মো. আতিকুর রহমান, বাঙ্গালি যুব পরিষদের  নেতা এইচ এম সম্রাট প্রমুখ।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি একদল সন্ত্রাসী বান্দরবানের বালাঘাটার হেডম্যান পাড়ার খামার বাড়ি থেকে বাঙ্গালি যুব পরিষদের ২ নেতা আব্দুল হামিদ ও মো. ইসমাইলকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনার পর অপহৃতদের উদ্ধারের প্রশাসনকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেয় সংগঠনটি। বাঙ্গালী ছাত্র পরিষদের জেলা শাখার সভাপতি কামরান ফারুক জানান, শনিবার আল্টিমেটামের সময়সীমা পার হওযার পর অপহৃতরা উদ্ধার না হওয়ায় সোমবার তিন পার্বত্য জেলায় হরতালের ডাক দিয়েছে সংগঠনটি। এ কর্মসূচিতে সমঅধিকার আন্দোলন পরিষদ, গনপরিষদ একাত্মতা প্রকাশ করেছে।

No comments:

Post a Comment