Sunday, January 02, 2011

আন্দোলন তীব্র হলে সরকার মধ্যবর্তী নির্বাচন দিতে বাধ্য হবে __মির্জা ফখরুল

রকারের ব্যর্থতার কারণে মানুষ এখন আন্দোলনমুখী হয়ে উঠেছে। ধীরে ধীরে যখন আন্দোলনের তীব্রতা বাড়তে থাকবে, তখন সরকার মধ্যবর্তী নির্বাচন দিতে বাধ্য হবে।

আজ রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের বিক্ষোভ মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন। চাল, ডাল, তেল, পেঁয়াজ, রসুনসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল করে মহিলা দল।
মির্জা ফখরুল জনপ্রিয়তা যাচাইয়ের জন্য মধ্যবর্তী নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, মহাজোট সরকার দুই বছরে কোনো ক্ষেত্রে সফলতা দেখাতে পারেনি। তারা দেশ চালাতে সম্পূর্ণ ব্যর্থ। নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকার বিরোধী দলকে দমনের কাজে নেমেছে। তিনি সরকারের উদ্দেশে বলেন, ‘হয় দেশে সুশাসন প্রতিষ্ঠা করুন, নইলে পদত্যাগ করে চলে যান।’
বিএনপির এই নেতা বলেন, দেশ আজ আওয়ামী দুঃশাসনের কবলে পড়েছে। সরকার দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারেনি। বর্তমানে মানুষের ন্যূনতম নিরাপত্তা নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা। চাল, ডাল, তেলের দাম নিয়ন্ত্রণহীনভাবে বাড়ছে। অথচ সরকার ক্ষমতায় আসার আগে বলেছিল, ১০ টাকা কেজি চাল খাওয়াবে, ঘরে ঘরে চাকরি দেবে, বিনা মূল্যে সার দেবে। কিন্তু তারা কিছুই করতে পারেনি।
বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান বলেন, দ্রব্যমূল্য কমাতে না পারলে প্রধানমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হবে।
সমাবেশ শেষে একটি মিছিল বের হয়। মিছিলটি বিজয়নগর সড়ক হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। এতে মহিলা দলের সভাপতি নুরে আরা সাফা ও সাধারণ সম্পাদক শিরিন সুলতানা নেতৃত্ব দেন।

No comments:

Post a Comment