Friday, June 15, 2012

উখিয়ায় বসতবাড়ি ভাংচুর নারীসহ আহত ৪

উখিয়ার চাকবৈটা গ্রামে পার্শ্ববর্তী রত্নাপালং ইউনিয়নের শামসুল আলম তার বাহিনী নিয়ে বাড়িঘরে হামলা করে মালপত্র লুটপাট করে। এতে মহিলাসহ ৪ জন গুরুতর আহত হয়েছেন।

তাদের উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে। মঙ্গলবার ভোরে রাজাপালং ইউনিয়নের চাকবৈটা গ্রামে এ ঘটনা ঘটে।
আলী আকবরের ছেলে আবদুল হাকিম চাকবৈটা গ্রামের আলী হোছনের কাছ থেকে ৪০ শতক জমি ক্রয় করে জমির চারপাশে ঘেরাবেড়া দিয়ে একটি বসতবাড়ী নির্মাণ করে বসবাস করে আসছিলেন। রত্নাপালং ইউনিয়নের শামসুল আলমের নেতৃত্বে ৩০-৩৫ জন ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে বাড়িতে ঘুমিয়ে থাকা কামাল উদ্দিন, বেলাল, শাহেদা বেগম ও আহমদ সাপাকে দরজা ভেঙে ঘুম থেকে উঠিয়ে রশি দিয়ে হাত-পা বেঁধে লাঠি, ছুরি দিয়ে গুরুতর আহত করে পার্শ্ববর্তী একটি খালে ফেলে রাখে। বসতভিটার চারপাশে রোপিত অর্ধশতাধিক আকাশমণিগাছ কেটে নিয়ে যায় তারা।
আহতদের চিৎকারে গ্রামবাসী এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। উখিয়া থানায় খবর দিলে এসআই জয়নালের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পায়। বসতভিটার মালিক আবদুল হাকিম জানান, 'জমির ওপর আদালতের নিষেধাজ্ঞা থাকার পরও সন্ত্রাসী শামসুল আলম তার দলবল নিয়ে আমাকে বসতবাড়ি থেকে উচ্ছেদ করার জন্য এ হামলা চালিয়েছে।' এ ঘটনায় বশির আহমদ বাদী হয়ে শামসুল আলম, সাকের আলম, মোঃ আলম, কবির আহমদসহ অজ্ঞাতনামা আরও ১০-১২ জনকে আসামি করে একটি মামলা করেছেন।

No comments:

Post a Comment