Friday, June 15, 2012

রামুতে বলী খেলার নামে জুয়ার আসর

রামু উপজেলার রশিদনগর ইউনিয়নের কয়েকটি জুয়াড়ি সিন্ডিকেট দু'মাস ধরে বলী খেলার নামে কৌশলে জুয়ার আসর চালিয়ে যাচ্ছে।

এতে এলাকার আইনশৃঙ্খলার অবনতি ও সব বয়সী মানুষের নৈতিক অবক্ষয় দেখা দিয়েছে। জুয়াড়ি চক্র কৌশলে ওই ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে বিভিন্ন ব্যক্তির নামে এসব জুয়ার আসর চালিয়ে যাচ্ছে। জুয়ার আসর অব্যাহত থাকায় এলাকাবাসী ভবিষ্যৎ প্রজন্মের স্বাভাবিক জীবনযাপন নিয়েও উদ্বিগ্ন হয়ে পড়েছে।
বলী খেলার নামে জুয়ার আসর চলে রশিদনগর পানিরছড়া গ্যারেজ এলাকায়। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশের জমিতে এ জুয়ার আসর আয়োজন করে রশিদনগর ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য ইরফান, মোস্তাকসহ স্থানীয় কয়েক প্রভাবশালী ব্যক্তি।
মঙ্গলবার বিকেলে ওই বলী খেলায় গিয়ে আদৌ কোনো বলী খেলার দৃশ্য দেখা যায়নি। বরং বলী খেলার নামে অনুষ্ঠানস্থলের পাশে কয়েকটি স্টলে চলে জমজমাট জুয়া খেলা। জুয়ার আসরে শিশু-কিশোর, যুবক, বৃদ্ধসহ সব বয়সী মানুষের ভিড় দেখা গেছে। এর মধ্যে দুটি স্টলের একটিতে ছয় গুটি এবং অন্যটিতে কেরকেরি খেলা চলছিল। এ সময় জুয়ার আসরের ছবি তুললে জুয়াড়ি চক্রের কয়েক সদস্য খেপে গিয়ে বলেন, এ নিয়ে সংবাদপত্রে নিউজ ছাপালে কিছুই হবে না। পুলিশকে ম্যানেজ করেই এ আসর চালানো হচ্ছে। স্থানীয় দুই বাসিন্দা জানান, বলী খেলা দেখতে এসেছিলাম। কিন্তু এখানে বলী খেলার কোনো আয়োজন নেই। চলছে শুধু জুয়ার আসর। তারা এমন জুয়ার আসর বন্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি জানান।
এভাবে জুয়ার আসর চালানোর জন্য উপজেলা প্রশাসন, থানা পুলিশ, থানার এক দালাল এবং সংবাদকর্মীকেও টাকা দিতে হয়।
আয়োজক ইরফান আকবর ও মোস্তাক জানান, এটি ৭নং ওয়ার্ডের খেলা। সেখানে উপযুক্ত জমি না থাকায় ৬নং ওয়ার্ড এলাকায় এসে করতে হচ্ছে। তারা জানান, এটা নিয়ে লেখালেখি করবেন না। নিউজ করলে আসর বন্ধ করে দিতে হবে।
রশিদনগর ইউপি চেয়ারম্যান আবদুল করিম জানান, এখানে কিছুদিন ধরে জুয়ার আসর হচ্ছে। এ নিয়ে অনেকের অভিযোগ পেয়ে কিছুদিন আগে আমি জুয়ার আসর বন্ধ করে দিয়েছিলাম। কিন্তু এখন আবার হচ্ছে জেনে খারাপ লাগছে।
রামু থানার ওসি একে নজিবুল ইসলাম জানান, এ ব্যাপারে খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

No comments:

Post a Comment