Thursday, January 13, 2011

সিঙ্গাপুরের অরচার্ড রোড হবে ঢাকার রাস্তা!

টা জানা কথা যে বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে ঢাকার রাস্তাঘাট সাজবে অন্য সাজে। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি আ হ ম মোস্তফা কামাল জানালেন, ‘সিঙ্গাপুরের অরচার্ড রোড গত ক্রিসমাসে যে সাজে সেজেছিল, সেসব উপকরণই সাজানোর জন্য নিয়ে আসছি আমরা।’
বেশ ব্যয়সাপেক্ষ হলেও ইতিমধ্যেই সে জন্য অর্থের সংস্থানও করে ফেলেছে দেশের ক্রিকেট প্রশাসন। কাল তারা ঢাকার সৌন্দর্যবর্ধন বিষয়ে ইসলামী ব্যাংকের সঙ্গে ১০ কোটি টাকার এক চুক্তি করেছে। উপকরণ কেনার খরচের পুরোটা এখান থেকে উঠে গিয়ে মোটা অঙ্কের টাকা সাশ্রয় হবে বলেও জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী মঞ্জুর আহমেদ।
চুক্তি অনুযায়ী বিমানবন্দর থেকে বিজয় সরণি হয়ে বঙ্গবন্ধু স্টেডিয়াম এবং বিজয় সরণি থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম পর্যন্ত রাস্তা লাইট, বেলুন, এলইডি ব্যাকলিট ডিসপ্লে বল ও চোখকাড়া অন্যান্য উপকরণ দিয়ে সাজাবে বিসিবি। এসব উপকরণে ইসলামী ব্যাংকের লোগোও শোভা পাবে। সৌন্দর্যবর্ধনের অংশ হিসেবে ঢাকার বিভিন্ন জায়গায় ১৫টি গেটও নির্মিত হবে। যার দুটির সাজসজ্জা করবে বিসিবি। বাকি ১৩টির দায়িত্ব ইসলামী ব্যাংকের। এ ছাড়া খেলোয়াড়দের বহনকারী দুটি মার্সিডিজ বেঞ্জ ও বিআরটিসির ২৫টি দ্বিতল বাসে নিজেদের খরচে ব্র্যান্ডিং করবে ইসলামী ব্যাংক। এক কর্মকর্তা জানিয়েছেন, বিসিবিকে দেওয়া টাকার বাইরেও এসব খাতে তাদের সাড়ে পাঁচ কোটি টাকা খরচ হবে।

No comments:

Post a Comment