Sunday, December 05, 2010

বিরোধী দলের অনুপস্থিতিতেই সংসদ অধিবেশন শুরু

প্রধান বিরোধী দল বিএনপির অনুপস্থিতিতে আজ রোববার বিকেল সোয়া চারটায় সংসদের অধিবেশন শুরু হয়েছে। নবম জাতীয় সংসদের এটি সপ্তম অধিবেশন। সংসদের চলতি অধিবেশন আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবে। নবম জাতীয় সংসদের এটি হবে সবচেয়ে সংক্ষিপ্ত অধিবেশন। আজ বিকেলে সংসদের কার্যউপদেষ্টা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
স্পিকার আবদুল হামিদের সভাপতিত্বে অধিবেশনের শুরুতেই সভাপতিমণ্ডলী মনোনয়ন ও শোকপ্রস্তাব পাঠ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারি দলের অধিকাংশ সাংসদ এ সময় সংসদে উপস্থিত ছিলেন। তবে বিরোধী দলের সদস্যরা সংসদে না থাকায় অধিবেশন কক্ষের বাঁ-পাশ ছিল ফাঁকা।
স্পিকার আবদুল হামিদ অধিবেশনের শুরুতেই সবাইকে স্বাগত জানান। একই সঙ্গে বিরোধী দল বিএনপিকে সংসদে ফেরার আহ্বান জানান তিনি। স্পিকার বলেন, ‘রাজনীতিতে নীতিগত ভিন্নতা আছে বলেই আমরা ভিন্ন দল করে থাকি। কিন্তু সব রাজনৈতিক দলের মূল লক্ষ্য হচ্ছে জনকল্যাণ। দেশবাসী আশা করে, সব রাজনৈতিক দল জনস্বার্থে কাজ করবে।’
প্রসঙ্গত, প্রধান বিরোধী দল বিএনপি সর্বশেষ গত ২ জুন সংসদে যোগ দিয়েছিল।
সভাপতিমণ্ডলী মনোয়নয়ন: অধিবেশনের শুরুতে চলতি অধিবেশনের সভাপতিমণ্ডলী মনোনয়ন করা হয়। সভাপতিমণ্ডলীর সদস্যরা হলেন, ইমরান আহমেদ, আতিউর রহমান আতিক, মুজিবুর রহমান, আবুল খায়ের ভূঁইয়া ও মাহাবুব আরা গিনি। স্পিকার আবদুল হামিদ সভাপতিমণ্ডলীর নাম প্রস্তাব করেন।

No comments:

Post a Comment