Monday, December 06, 2010

তদন্তকে স্বাগত জানালেন ইউনূস

গ্রামীণ ব্যাংকের বিরুদ্ধে 'তহবিল স্থানান্তর' অভিযোগ প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যকে স্বাগত জানিয়েছেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ইউনূস। রোববার রাতে গ্রামীণ ব্যাংকের প্যাডে পাঠানো এক বিবৃতিতে নোবেল বিজয়ী ইউনূস বলেন, "মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামীণ ব্যাংক সম্পর্কে সংবাদপত্রে যে আলোচনা হয়েছে সেই ব্যাপারে তদন্ত হওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন। আমি মাননীয় প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে স্বাগত জানাই। আমি আশা করি, যত দ্রুত সম্ভব এই তদন্ত সম্পন্ন করে প্রকৃত পরিস্থিতি দেশবাসীর সামনে তুলে ধরে এই বিতর্কের অবসান করা হবে।"
এর আগে রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে 'তহবিল স্থানান্তর' অভিযোগ প্রসঙ্গে শেখ হাসিনা বলেছেন, "গরীব মানুষের রক্ত চুষে বেশি দিন টেকা যায় না সেটাই প্রমাণিত হয়েছে। এই অভিযোগের ভালোভাবে তদন্ত হওয়া উচিৎ।" ইউনূসকে নিয়ে ক্ষমতাসীন দলের বিভিন্ন নেতার পরস্পরবিরোধী বক্তব্যের সূত্র ধরে এ বিষয়ে সরকারের অবস্থান জানতে চাইলে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

মঙ্গলবার নরওয়ের রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত এক প্রামাণ্যচিত্রে শান্তিতে নোবেলজয়ী ইউনূসের বিরুদ্ধে গ্রামীণ ব্যাংকের কোটি কোটি ডলার নিয়ম বহির্ভূতভাবে অন্য তহবিলে সরানোর অভিযোগ তোলা হয়। গ্রামীণ ব্যাংক অবশ্য ওই অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করেছে।

No comments:

Post a Comment