Monday, December 06, 2010

গৃহবধূকে উত্ত্যক্তের অভিযোগঃ রাজধানীতে এক ভাইয়ের দণ্ড, অন্যজনের বিরুদ্ধে মামলা

রাজধানীর রামপুরার বনশ্রী এলাকায় এক গৃহবধূকে উত্ত্যক্ত করার অভিযোগে মামাতো-ফুফাতো দুই ভাইকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের মধ্যে মামাতো ভাই নূর উদ্দীনকে (৪৮) তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। ফুফাতো ভাই সোহেলের (২৬) বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে তাঁকে বিচারিক হাকিমের আদালতে পাঠানো হয়। আজ সোমবার ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-আমিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ রায় দেন।
সোহেলের দাবি, বাড়ির ভাড়াটে ওই নারীকে তাঁরা উত্ত্যক্ত করেননি, বাসা ছেড়ে দিতে বলেছিলেন। এরই জের ধরে ওই নারী ভ্রাম্যমাণ আদালতের কাছে অভিযোগ করেছেন।
অভিযোগকারী নারী আদালতকে জানান, সোহেল তাঁকে উত্ত্যক্ত করে আসছিলেন, বাসায় ঢুকে কুপ্রস্তাবও দেন। রাজি না হওয়ায় তিনি তাঁকে গালাগাল করেন। বিষয়টি নূর উদ্দীনকে জানানো হলে তিনিও তাঁকে উত্ত্যক্ত করা শুরু করেন।
তবে নূর উদ্দীন বলেন, বাসা ছেড়ে না দেওয়ায় কথা-কাটাকাটির একপর্যায়ে তিনি মহিলাকে গালাগাল করেছেন। আদালত তাঁকে তিন মাসের কারাদণ্ড দেন।
আজ সকাল নয়টার দিকে বনশ্রীর ব্লক বি-এর ২ নম্বর সড়কের ওই বাড়িটির নিচতলায় আদালত বসেন। সেখানে বাদী-বিবাদী, পুলিশ ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। রামপুরা থানার পুলিশ জানায়, অভিযোগকারী যে বাড়িতে থাকেন, আসামিরা সেই বাড়ির মালিকপক্ষ। তাঁরা বাড়ির মালিকের ভাই। মালিক না থাকায় তাঁরাই ওই ছয়তলা বাড়িটির দেখাশোনা করেন। আর ওই নারীর স্বামী ঢাকার বাইরে চাকরি করেন।
ম্যাজিস্ট্রেট আল-আমিন জানান, নারীকে উত্ত্যক্ত করার (ইভ টিজিং) অভিযোগে দণ্ডবিধির ৫০৯ ধারা মোতাবেক নূর উদ্দীনকে তিন মাসের সাজা দেওয়া হয়েছে। অন্যজন অভিযোগ স্বীকার না করায় তাঁর বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে।

No comments:

Post a Comment