Sunday, January 23, 2011

শিল্পসমৃদ্ধ দেশ গড়তে দরকার রাজনৈতিক স্থিতিশীলতা

শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেছেন, শিল্পসমৃদ্ধ দেশ গড়তে সবার আগে দরকার রাজনৈতিক স্থিতিশীলতা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি। স্বচ্ছ প্রশাসন ব্যবসা-বাণিজ্যের প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রাখে।

এর জন্য সরকারের ধারাবাহিকতারও প্রয়োজন রয়েছে। তিনি বলেন, এবারের বিজয় দিবসে জাতির জন্য সবচেয়ে বড় উপহার হচ্ছে সাকা চৌধুরীর গ্রেপ্তার। এই গ্রেপ্তারকে কেন্দ্র করে একটি মহল দেশকে পরিকল্পিতভাবে অস্থিতিশীল করার চেষ্টা করছে। এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে। মৌলভীবাজারের রাজনগরে যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী ড. এম জি মৌলা মিয়ার প্রতিষ্ঠিত এমবিএম বিল্ডার্স মার্ট বিডি-ইউকে লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, 'পৃথিবীর অনেক বিত্তশালী ও শিল্পোন্নত দেশ অর্থনৈতিক মন্দার ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে। তাদের অর্থনীতি কুঁজো হয়ে গেছে। এ অবস্থায় প্রবাসীদের পাঠানো রেমিটেন্স প্রবাহের ওপর ভর করে আমাদের অর্থনীতি সটান দাঁড়িয়ে আছে। বাংলাদেশে রেমিটেন্স প্রেরণকারীদের একটি বড় অংশ সিলেটের অধিবাসী। তাদের কষ্টার্জিত টাকায় এ দেশের অর্থনীতি সমৃদ্ধ হচ্ছে। এমবিএম বিল্ডার্স মার্ট বিডি-ইউকে লিমিটেড প্রতিষ্ঠার মতো ব্যতিক্রমী উদ্যোগ দেশের অন্যান্য এলাকার উদ্যোক্তাদেরও উৎসাহিত করবে।' এমবিএম বিল্ডার্স মার্ট বিডি-ইউকে লিমিটেডের চেয়ারম্যান ড. এম জি মৌলা মিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান, পুলিশ সুপার হারুন-অর রশীদ, শিল্পমন্ত্রীর একান্ত সচিব জাহেদ মোস্তাক, রাজনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোখলেসুর রহমান সরকার, সাবেক উপসচিব অজিত কুমার পাল ও এমবিএম বিল্ডার্স মার্ট বিডি-ইউকে লিমিটেডের ভাইস চেয়ারম্যান ফারহানা মৌলা।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন দৈনিক বাংলার দিন সম্পাদক বকসি ইকবাল আহমদ। আগে মন্ত্রী মৌলভীবাজার সার্কিট হাউসে স্থানীয় শিল্পোদ্যোক্তাদের সঙ্গে মতবিনিময় করেন।
এদিকে গত শনিবার সকালে নরসিংদী বিসিক শিল্পনগরীর বিভিন্ন কারখানা পরিদর্শনকালে শিল্পমন্ত্রী বলেন, দেশকে শিল্পসমৃদ্ধ করা বর্তমান সরকারের মূল লক্ষ্য। শিল্পসমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে শিল্পোন্নয়নের পাশাপাশি পরিবেশ সংরক্ষণেও গুরুত্ব দিতে হবে এবং পরিবেশগত ভারসাম্য রক্ষা করতে হবে। এসময় পুলিশ সুপার ড. মো. আক্কাস উদ্দিন ভূঞা ও বিসিক শিল্পনগরীর ঊর্ধ্বতন কর্মকর্তারা মন্ত্রীর সঙ্গে ছিলেন।

No comments:

Post a Comment