Tuesday, December 07, 2010

মুফতি হান্নানকে ঢাকায় আনা হচ্ছে

রকাতুল জিহাদ নেতা মুফতি আবদুল হান্নান মুন্সি ও আরিফ হাসান ওরফে সুমনকে ঢাকায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সদর দপ্তরে নেওয়া হচ্ছে। আজ মঙ্গলবার সকালে একটি বিশেষ গাড়িতে করে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশের পাহারায় সিআইডি তাঁদের নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়েছে।
সিআইডি সূত্র জানিয়েছে, দুই আসামিকে গোপালগঞ্জের মুকসুদপুরে বানিয়ারচর ক্যাথলিক গির্জায় বোমা হামলা-সংক্রান্ত হত্যা ও বিস্ফোরক আইনে দায়ের মামলায় যথাক্রমে সাত ও পাঁচ দিনের রিমান্ড শুনানির জন্য সিআইডি সদর দপ্তরে নেওয়া হচ্ছে।
সিআইডির গোপালগঞ্জ অফিসের পরিদর্শক আক্তারুজ্জামান জানান, ঈদের আগে এই দুই জঙ্গিকে গোপালগঞ্জের মুকসুদপুর অঞ্চলের বিচারিক হাকিমের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হলে আদালত তা মঞ্জুর করেছিলেন। কিন্তু তখন কৌশলগত কারণে তাঁদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়নি। আজ তাঁদের আবার ওই আদালতে হাজির করা হয়। হাকিমকে বিষয়টি অবহিত করে তাঁদের সিআইডির সদর দপ্তরে নিয়ে যাওয়া হচ্ছে।
সিআইডি পরিদর্শক বলেন, মুফতি আবদুল হান্নান মুন্সি ও আরিফ হাসান ওরফে সুমন প্রাথমিক জিজ্ঞাসাবাদে বানিয়ারচর গির্জায় বোমা হামলা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দেওয়ায় এর আগে তাঁদেরকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।
উল্লেখ্য, ২০০১ সালের ৩ জুন সাপ্তাহিক প্রার্থনার দিনে বানিয়ারচর ক্যাথলিক গির্জায় বোমা বিস্ফোরণে ১০ জন নিহত ও অর্ধশত লোক আহত হয়। পুলিশ ওই দিন হত্যা ও পরের দিন বিস্ফোরক আইনে দুটি মামলা করে।

No comments:

Post a Comment