Tuesday, January 11, 2011

ফলাফল ঘোষণা পর্যন্ত ভোটকেন্দ্রে থাকুন: বিএনপি

পৌর নির্বাচনের ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত ভোটারদের ভোট কেন্দ্রে থাকার আহবান জানিয়েছে বিএনপি। মঙ্গলবার সন্ধ্যায় নয়া পল্টনের কার্যালয়ে এক প্রেস ব্রিফিঙে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ আহবান জানান।

তিনি বলেন, "কেউ যাতে কারচুপি করতে না পারে সেজন্য ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত ভোটারদের ভোট কেন্দ্রে অবস্থান করতে হবে। সবাই যেন নির্বিঘেœ ভোট দিতে পারে সেজন্য আমরা দেশবাসী ও ভোটারদের সোচ্চার হওয়ার আহবান জানাচ্ছি।'' বিএনপি তার নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে পৌর নির্বাচন মনিটর করবে বলেও জানান এই জ্যেষ্ঠ বিএনপি নেতা।

বুধবার সারাদেশে পৌর নির্বাচনের ভোট গ্রহণ শুরু হচ্ছে। চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত। প্রথম দিন রাজশাহী ও রংপুর বিভাগের ১৬টি জেলার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নজরুল ইসলাম খান অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের প্রার্থীরা আচরণবিধি লঙ্ঘন করছে। বিরোধী দলের প্রার্থীদের হুমকি দিচ্ছে, মারধর করছে। প্রচারণায় বাধার সৃষ্টি করছে। এ পরিস্থিতিতে সুষ্ঠুভাবে পৗর নির্বাচন অনুষ্ঠান নিয়েও তিনি সংশয় প্রকাশ করেন।

এ প্রসঙ্গে তিনি ফরিদপুর, ময়মনসিংহ, বগুড়া, যশোর, নড়াইল, লক্ষ্মীপুর, কিশোরগঞ্জ, ঝিনাইদহ, নাটোর, সিরাজগঞ্জ, চুয়াডাঙ্গা, টাঙ্গাইল, রাজশাহী, জামালপুর, পিরোজপুর, বরিশাল, বাগেরহাট, ঠাকুরগাঁওসহ বিভিন্ন পৌর এলকায় দলীয় প্রার্থীদের প্রচারণায় কথিত বাধাদান ও হামলার চিত্র তুলে ধরেন।

নজরুল ইসলাম জানান, মঙ্গলবারও দলের স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে বিভিন্ন অভিযোগ তাকে অবহিত করেছেন। "তিনি (সিইসি) বলেছেন, আমি দেখছি। কিন্তু কোনো কিছু করছেন কিনা তা আমরা দেখছি না", বলেন তিনি।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে দলের সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী, সমাজ কল্যাণ সম্পাদক আবুল খায়ের ভুঁইয়া, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক শরাফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment