Tuesday, January 11, 2011

মোবাইল ফোনে হুমকিদাতাদের ধরা হবে

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বলেছেন, মানবতাবিরোধী বিচারকাজে যুক্ত কর্মকর্তা ও ক্ষমতাসীন দলের বিভিন্ন পর্যায়ের নেতাদেরকে মোবাইল টেলিফোনে হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এই হুমকিদাতাদের ধরে আইনের হাতে সোপর্দের ব্যবস্থা নেওয়া হবে।
মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে 'ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেল স্থাপন' সংক্রান্ত আন্ত:মন্ত্রণালয় বৈঠক শেষে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেন, "যুদ্ধাপরাধীদের বিচার রোধে চারদলীয় জোট নানা চক্রান্ত করে যাচ্ছে। মোবাইল ফোনে চাঁদাবাজি, হুমকি বা প্রযুক্তির ব্যবহার করে যারা অপরাধ করছে তাদেরকে ধরার ক্ষেত্রে কী ধরনের প্রযুক্তি ব্যবহার করা হবে-এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, "এসব ব্যাপারে কোনো কিছু জানানো হবে না। তবে এদের কেউ ছাড়া পাবে না।"

বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল উল্লেখ করে টুকু বলেন, "দেশের মানুষই এ কথা বলছে। "ঢাকেশ্বরী মন্দিরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ছিল না। তবে চুরির ঘটনার সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা করা হচ্ছে।"

মাঝে মধ্যে সন্ত্রাসীরা মাথাচাড়া দিয়ে ওঠছে। তাদের প্রতিহত করতে আইন-শৃঙ্খলাবাহিনীকে সজাগ থাকার নির্দেশ দেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আইজিপি হাসান মাহমুদ খন্দকারসহ সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment