Tuesday, January 04, 2011

পাকিস্তানে পাঞ্জাব প্রদেশের গভর্নর নিহত

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে দেহরক্ষীর গুলিতে নিহত হয়েছেন পাঞ্জাব প্রদেশের গভর্নর সালমান তাসির। তার মুখপাত্র মঙ্গলবার একথা জানিয়েছেন।

একটি বাজারের কাছে তাকে গুলি করে হত্যা করা হয়। ইসলামাবাদে গাড়ি থেকে বের হওয়ার সময় নিজ নিরাপত্তারক্ষী সেনাদেরই কেউ তাসিরকে গুলি করেছে বলে জানিয়েছে পুলিশ। গুরুতর আহত অবস্থায় তাসিরকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানে তার মৃত্যু হয়।

তাসিরের মুখপাত্র তার মৃত্যুর খবর নিশ্চিত করে বলেছেন, "হ্যাঁ তিনি মারা গেছেন।" নিহত সালমান তাসির ক্ষমতাসীন পাকিস্তান পিপলস পাটির্র (পিপিপি) ঊর্ধ্বতন সদস্য ছিলেন। পাকিস্তানে ক্ষমতাসীন জোট সরকার থেকে ২য় বৃহত্তম শরিক দল মুত্তাহিদা কওমি মুভমেন্টের (এমকিউএম) বেরিয়ে যাওয়াকে কেন্দ্র করে সৃষ্ট রাজনৈতিক জটিলতার মধ্যে তাসিরকে হত্যার এ ঘটনা ঘটলো।

হত্যাকান্ডের উদ্দেশ্য সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে তাসির স¤প্রতি দেশের ব্ল্যাসফেমি আইনের বিরুদ্ধে সরব হয়ে ইসলামপন্থিদের ক্ষেপিয়ে তুলেছিলেন। ইসলামাবাদ থেকে বিবিসির সংবাদদাতা আলিম মকবুল বলেছেন, পাকিস্তানের সবচেয়ে গুরুত্বপুর্ণ রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন তাসির। তার মৃত্যু পাকিস্তানের রাজনৈতিক অস্থিতিশীলতায় আরেকটি নতুন মাত্রা যোগ করবে।

No comments:

Post a Comment