Tuesday, January 04, 2011

সংসদ নিয়ে বিচারকদের মন্তব্যের জন্য সরকারকে দুষলেন মোশাররফ

রকার সংসদ অকার্যকর করে রেখেছে অভিযোগ করে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিচারকরাও আজ বলছেন যে সংসদ সার্বভৌম নয়। মঙ্গলবার এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মোশাররফ বলেন, "বিরোধী দলের ওপর নানাভাবে মিথ্যা মামলা দিয়ে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করছে সরকার। এভাবে প্রতিহিংসা ও সাংঘর্ষিক রাজনীতিকে লালন করে তারা সংসদকে অকার্যকর করে ফেলেছে। বিচারকরাও আজ বলছেন, এই সংসদ সার্বভৌম নয়।"

সোমবার সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের ফুলকোর্ট সভায় বিচারপতিরা মত প্রকাশ করেন, বাংলাদেশের সংসদ সার্বভৌম নয়। তাই সংসদীয় কমিটির কাছে জবাবদিহি করতে সুপ্রিম কোর্ট বাধ্য নয়।

দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতিতে উদ্বেগ প্রকাশ করে মোশাররফ বলেন, "নির্বাচনের আগে আওয়ামী লীগ প্রতিশ্র"তি দিয়েছিলো-ক্ষমতায় গেলে ১০ টাকা কেজি দরে চাল খাওয়াবে। অথচ ক্ষমতায় যাওয়ার দুই বছরে মোটা চালের দাম বেড়েছে প্রতি কেজিতে ১০ টাকা।"

এভাবে তারা সবক্ষেত্রে জনগণের কাছে দেওয়া অঙ্গীকার ভঙ্গ করেছে, বলেন মোশাররফ।

জাতীয় প্রেসক্লাবের সম্মেলন কক্ষে 'সুশীল সমাজ' নামে একটি সংগঠনের ব্যানারে 'সাংঘর্ষিক রাজনৈতিক প্রেক্ষাপটে সরকারের দুই বছর পূর্তি- জনগণের প্রত্যাশা ও প্রাপ্তি' শীর্ষক এক আলোচনা সভায় বক্তব্য দেন মোশাররফ।

সরকার দ্বৈতনীতি অবলম্বন করে সরকার দেশ পরিচালনা করছে অভিযোগ করে সাবেক এ মন্ত্রী বলেন, "আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের করা ৬ হাজার ৬৯০টি রাজনৈতিক মামলা প্রত্যাহার করে নিয়েছে। অথচ বিরোধী দলের বিরুদ্ধে কোনো মামলাই সরকার প্রত্যাহার করেনি। উল্টো আরো নতুন নতুন মামলা দেওয়া হচ্ছে।"

দেশ পরিচালনায় ব্যর্থতার দায় স্বীকার করে সরকারকে পদত্যাগের আহ্বান জানান তিনি।

সভায় বক্তব্য রাখেন বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হামিদুল্লাহ খান, ইসলামী ঐক্যজোটের মহাসচিব আবদুল লতিফ নেজামী, বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) মহাসচিব শামীম আল মামুন, বিএনপি সংসদ সদস্য রেহানা আখতার রানু প্রমুখ।

No comments:

Post a Comment