Tuesday, January 04, 2011

হাইকোর্টের স্থগিতাদেশের জন্য তারেকের আবেদনের শুনানি ২০ জানুয়ারি

মুদ্রা পাচার মামলার বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব তারেক রহমানের রিট আবেদন খারিজ করে দেয়া হাইকোর্টের রায় স্থগিত করেনি সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। রায় স্থগিতের জন্যে করা আবেদনটি আগামী ২০ জানুয়ারি শুনানির জন্যে পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়েছে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এস কে সিনহা।

গত বছরের ২৯ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) এ মামলার বৈধতা চ্যালেঞ্জ করে তারেক রহমানের করা রিট আবেদন খারিজ করে দেয় হাইকোর্ট। রবিবার বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান হাইকোর্টের ওই রায় স্থগিতের আবেদন করেন।

আদালতে তারেক রহমানের পক্ষে ব্যারিস্টার মওদুদ আহমেদ এবং রাষ্ট্রপক্ষে এটর্নি জেনারেল এডভোকেট মাহবুবে আলম শুনানি করেন। ২০০৯ সালের ২৬ অক্টোবর দুদকের সহকারী পরিচালক মো. ইব্রাহিম বাদি হয়ে তারেক রহমান ও ব্যবসায়ী গিয়াসউদ্দিন আল মামুনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। গত বছরের ৬ জুলাই এ মামলায় তারেক ও মামুনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক। মামলায় অভিযোগ করা হয়, তারেক ও মামুন ২০০৩ থেকে ২০০৭ সালের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন উপায়ে ২০ কোটি ৪১ লাখ ২৫ হাজার ৮৪৩ টাকা সিঙ্গাপুরে পাচার করেছেন।

No comments:

Post a Comment