Tuesday, January 04, 2011

নিয়মিত ছাত্রের হাতে ছাত্রলীগের নেতৃত্ব তুলে দিতে হবে: ওবায়দুল

গুটি কয়েক ছাত্রের বেপরোয়া অপকর্মের জন্য ছাত্রলীগের গৌরবময় ঐতিহ্য ম্লান হতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ঐতিহ্য ফিরিয়ে আনতে নিয়মিত ছাত্রের হাতে
নেতৃত্ব তুলে দিতে হবে। ছাত্রলীগের ৬৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত এক বর্ণাঢ্য শোভাযাত্রার পূর্বে এসব কথা বলেন ওবায়দুল।

সংগঠনের সভাপতি মাহমুদ হাসান রিপনের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, একেএম বাহাউদ্দিন নাসিম, আমিরুল ইসলাম আমির, আব্দুল মান্নান, ছাত্রলীগ নেতা মাহফুজুল হায়দার রোটন প্রমুখ।

ওবায়দুল বলেন, ছাত্রলীগ কোনো প্রভাবশালী জনপ্রতিনিধি বা নেতার হাতিয়ার হতে পারে না।

তিনি আরো বলেন, ছাত্রলীগ হলো আমাদের রোদেলা তারুণ্যের ভালবাসা, যৌবনের প্রথম প্রেম।

ডিজিটাল বাংলাদেশ গড়তে আত্মশুদ্ধির মাধ্যমে ছাত্রলীগকে নতুনভাবে পথ চলা শুরু করার আহ্বান জানান ওবায়দুল।

এশিয়া মহাদেশের অন্যান্য দেশের তুলনায় বাংলদেশের সরকার কাঠামো অনেক শক্তিশালী মন্তব্য করে তিনি আরো বলেন, বর্তমান সরকারের মেরুদণ্ড অনেক শক্তিশালী। ধাক্কা দিলেই সরকার পতন হয়ে যাবে না।

এনালগ মন নিয়ে দেশকে ডিজিটাল করা যাবে না উল্লেখ করে তিনি বিরোধী দলকে সংসদে গিয়ে দেশের জন্য কথা বলার আহ্বান জানান ওবায়দুল।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কর্তৃক প্রতিষ্ঠিত ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল থেকে যাত্রা শুরু করে। সুদীর্ঘ পথ পাড়ি দিয়ে  সংগঠনটি আজ পালন করছে তাদের ৬৩তম প্রতিষ্ঠাবার্ষিকী।

বাংলাদেশের ইতিহাসের অনেক আন্দোলন সংগ্রামে ছাত্রলীগের আবদান ও ভূমিকা ছিল অপরিসীম।

No comments:

Post a Comment